ক্রিকেটার সজীবের আত্মহত্যা ও মুশফিকের অনুরোধ

ক্রিকেট, খেলা

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.ক | 2023-09-01 16:20:03

হঠাৎ করেই খবরটাতে হতবাক ক্রিকেটাঙ্গনের সবাই। যে তরুণ ক্রিকেটারের সামনে অপেক্ষায় পুরো ক্যারিয়ার, তিনিই কিনা বেছে নিলেন আত্মহননের পথ। তরুণ ক্রিকেটার সজীবুল ইসলাম সজীবের আত্মহত্যা তাড়া করছে মুশফিকুর রহিমকেও। এমন দুর্ঘটনা মেনে নিতে পারছেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার।

কারণ মুশফিক মনে করেন ক্রিকেটের বাইরেও জীবন রয়েছে। আর সেটি অনেক বড়। সামান্য ব্যর্থতায় হতাশ না হতেও অনুরোধ করলেন মুশফিক। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সজীবকে স্মরণ করলেন তার অফিসিয়াল ফেসবুক পেজে।

মুশফিক লিখেছেন, ‘আমরা সবাই ক্রিকেটকে ভালোবাসি। কিন্তু এটা মনে রাখতে হবে ক্রিকেটের বাইরেও একটা জীবন রয়েছে। দেশের একজন সম্ভাবনাময় তরুণ ক্রিকেটারের মৃত্যু সংবাদে খুব কষ্ট পেয়েছি। মৃত্যুর পেছনে ঘটনা যাই হোক, আমি সবাইকে অনুরোধ করব আত্মহত্যা কিংবা এ ধরনের কিছু করার আগে নিজের প্রিয়জন, পরিবারের সদস্যদের কথা ভাবা উচিত। আত্মহনন কোনো কিছুর পরিণতি হতে পারে না। আমাদের জন্যই আল্লাহ সব ঠিক করে রেখেছেন। আমাদের মহান আল্লাহর সেই পরিকল্পনায় নিশ্চিত বিশ্বাস রাখতে হবে। সজীবের বিদেহী আত্মার শান্তি কামনা করছি আমি। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...।’

রাজশাহীর ২২ বছর বয়সী ক্রিকেটার সজীব। যিনি ২০১৮ যুব বিশ্বকাপে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের স্ট্যান্ডবাই ক্রিকেটার ছিলেন। এই ক্রিকেটারের পরিবার দাবি করেছে আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে সুযোগ না পাওয়ার হতাশা থেকেই আত্মহত্যা করেছেন সজীব।

রাজশাহীর দুর্গাপুর থানার ঝালুকা গ্রামের ছেলে সজীবুল রাজশাহী কলেজের ইতিহাসে তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। বিসিবি অনূর্ধ্ব-১৫, ১৭ ও ১৯ দলের খেলোয়াড় ছিলেন তিনি। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন তিনটি। উত্তরা স্পোর্টিং ক্লাবের হয়ে খেলেছেন ঢাকা প্রিমিয়ার লিগেও। রাজশাহীর ‘বাংলা ট্র্যাক’ ক্রিকেট একাডেমির ছাত্র ছিলেন সজীব।

সজীবের পারিবারিক সূত্র দাবি করেছে হতাশা থেকে এমনটা করেছেন তিনি। গত শনিবার রাতে কিছু না খেয়েই ঘুমিয়ে পড়েন। সকালে ডাকাডাকির পর সাড়াশব্দ না পেয়ে বাবা ঘরের জানালা দিয়ে দেখতে পান ছেলের ঝুলন্ত মৃতদেহ।

অবশ্য বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ড্রাফটেই তার নাম ছিল না। এক্ষেত্রে টুর্নামেন্টে সুযোগ পাওয়া না পাওয়ার বিষয়টাও ছিল না!

এ সম্পর্কিত আরও খবর