শতক পেলেন না তামিম

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 08:04:57

ব্যাট হাতে আলো ছড়িয়ে যাচ্ছিলেন ক্যাপ্টেন তামিম ইকবাল। দিচ্ছিলেন সেঞ্চুরির আভাস। কিন্তু ভাগ্য সহায় হয়নি। দুর্দান্ত ব্যাটিংয়ে হাফ-সেঞ্চুরি পূর্ণ করলেও শতক মিস করেছেন দেশসেরা এ উদ্বোধনী ব্যাটসম্যান। ব্যক্তিগত ৭৮ রানে রানআউটের শিকার হন তামিম। তার ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশের স্কোরবোর্ডে জমা পড়েছে ৩৫ ওভারে ৩ উইকেটে ১৫৬ রান।

বাংলাদেশের ব্যাটিং লাইন-আপে প্রথম আঘাতটা হানেন ম্যাট হেনরি। শূন্য রানে ডানহাতি এ কিউই পেসার ফিরিয়ে দেন টাইগার ওপেনার লিটন দাসকে। পরে সৌম্য সরকার সাজঘরে ফিরেছেন ৩২ রান নিয়ে।

তবে শুরুর বিপদ কাটিয়ে উঠেছে টাইগাররা। মুশফিকুর রহিম ২০ ও মোহাম্মদ মিঠুন ১৬ রান নিয়ে উইকেটে আছেন এখন।

তার আগে ডানেডিনের মতো ক্রাইস্টচার্চের দ্বিতীয় ওয়ানডেতেও শুরুতে ব্যাট হাতে মাঠে নামে টাইগাররা। কেননা টস ভাগ্য এবারও সহায় হয়নি ক্যাপ্টেন তামিম ইকবালের। ফের টস জিতে বোলিং বেছে নিয়েছে টম লাথামের নিউজিল্যান্ড।

আগেই শোনা গিয়েছিল বাংলাদেশের একাদশে পরিবর্তন আসতে যাচ্ছে। বাস্তবে সেটাই হয়েছে। দলে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে টাইগাররা। তরুণ পেসার হাসান মাহমুদের জায়গা স্কোয়াডে জায়গা করে নিয়েছেন পেসিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। তবে স্বাগতিক কিউইদের দলে কোনো পরিবর্তন আসেনি। এ ম্যাচেও খেলছেন না রস টেলর।

এ সম্পর্কিত আরও খবর