বোলিংয়ে টাইগাররা, একাদশে রুবেল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 11:30:27

এবারও টস ভাগ্য সহায় হলো না তামিম ইকবালের। এনিয়ে টানা তিন ম্যাচেই টস হারল বাংলাদেশ। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে নিউজিল্যান্ড। তাই শুরুতে বল হাতে মাঠে নেমেছে টাইগাররা।

প্রথম দুই ম্যাচে টস জিতে বোলিং করলেও এ ম্যাচের শুরুতে ব্যাট করছে নিউজিল্যান্ড। ফলে আগের দুই ম্যাচে শুরুতে ব্যাটিং করলেও এবার ফিল্ডিং করছে সফরকারীরা।

২৬ মার্চ স্বাধীনতা দিবসে দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রথম ম্যাচে অবশ্য হার দেখেছিল দল। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে এই নিউজিল্যান্ডের বিপক্ষেই। এ ম্যাচের ফল জানতে অপেক্ষায় থাকতে হচ্ছে ক্রিকেট প্রেমীদের।

বাংলাদেশ দল থেকে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তার জায়গায় খেলছেন পেসার রুবেল হোসেন। একাদশে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে কিউইরাও। উইল ইয়াং’র বদলে দলে ঢুকেছেন রস টেলর। ফলে টিম সাউদিকে বেঞ্চেই বসে থাকতে হচ্ছে এবারও।

শুক্রবার এ মাঠে প্রথমবারের মতো ওয়ানডে খেলছে অতিথি বাংলাদেশ। কিন্তু ব্ল্যাক ক্যাপস শিবির ২৬ ওয়ানডে খেলে জয়ের দেখা পেয়েছে ১২টি। হার মেনেছে ১১ ম্যাচে। তবে তিনটি ম্যাচ থেকে গেছে অমীমাংসিত।

প্রথম দুই ওয়ানডে জিতে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে বসে আছে স্বাগতিকরা। এ ম্যাচ জিতলেই কিউইরা হোয়াইটওয়াশ করবে টাইগারদের। কিন্তু লাল-সবুজের প্রতিনিধিরা হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়ে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম জয় ছিনিয়ে নিতেই মাঠে নামছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, রুবেল হোসের, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: টম লাথাম (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকলস, ডেভন কনওয়ে, রস টেলর, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন ও ট্রেন্ট বোল্ট।

এ সম্পর্কিত আরও খবর