বোলিংয়ে টাইগাররা, একাদশে মুস্তাফিজের বদলে তাসকিন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 23:27:16

অবশেষে টস ভাগ্য সহায় হলো লাল-সবুজের প্রতিনিধিদের। টস জিতে বোলিং বেছে নিয়েছে টাইগাররা। 

নিউজিল্যান্ড সফরে এই প্রথম টস জিতল বাংলাদেশ। ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই টস হেরে ছিলেন ক্যাপ্টেন তামিম ইকবাল। প্রথম টি-টোয়েন্টিতে টস হেরে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদও। দ্বিতীয় টি-টোয়েন্টিতে এসে টস জিতলেন টি-টোয়েন্টি অধিনায়ক।

মুস্তাফিজুর রহমানকে ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। চোটের জন্য দল থেকে ছিটকে গেছেন এ তারকা পেসার। তার বদলে স্কোয়াডে ডাক পেয়েছেন তাসকিন আহমেদ। তিন বছর পর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলছেন তাসকিন। তবে ইনজুরির কারণে এ ম্যাচেও খেলছেন না মুশফিকুর রহিম। 

কিউই দলেও পরিবর্তন এসেছে একটি। পেসার লকি ফার্গুসনের জায়গায় দলে ঢুকেছেন অ্যাডাম মিলনে। 

প্রথম ম্যাচ জিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে নিউজিল্যান্ড। ন্যাপিয়ারে আজ (৩০ মার্চ, মঙ্গলবার) জিতলে সিরিজ নিশ্চিত হয়ে যাবে কিউইদের। সিরিজ বাঁচাতে হলে আজ জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের সামনে।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ (ক্যাপ্টেন), আফিফ হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, উইল ইয়ং, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, ড্যারিল মিচেল, টিম সাউদি (ক্যাপ্টেন), ইশ সোধি, হামিশ বেনেট ও অ্যাডাম মিলনে। 

এ সম্পর্কিত আরও খবর