বোলিংয়ে বাংলাদেশ, শরিফুলের অভিষেক

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 16:21:51

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রথম টেস্টে টস ভাগ্য সহায় ছিল ক্যাপ্টেন মুমিনুল হকের। কিন্তু দ্বিতীয় টেস্টে এসে টস ভাগ্যটা আর কাজ করল না টাইগার ক্যাপ্টেনের। টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে শ্রীলঙ্কা। তাই শুরুতে বল হাতে মাঠে নামছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন এসেছে। দল থেকে ছিটকে গেছেন এবাদত হোসেন। তার বদলে টেস্ট একাদশে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন শরিফুল ইসলাম। ফলে শ্রীলঙ্কা সফরেই লাল বলের অভিষেকটা হয়ে যাচ্ছে এ তরুণ পেসারের।

লঙ্কান একাদশ থেকে বাদ পড়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। আর প্রথম টেস্টের মাঝ পথে মাঠের লড়াই থেকে ছিটকে গেছেন লাহিরু কুমারা। এই সুযোগে টেস্টে অভিষেক হচ্ছে প্রবীণ জয়াবিক্রমের। স্বাগতিকরা বাড়তি একজন অফ-স্পিন বোলিং অলরাউন্ডার রমেশ মেন্ডিসকে নিয়ে মাঠে নামছে।

প্রথম টেস্টের চেয়ে দ্বিতীয় ও শেষ টেস্টের উইকেটটা একটু ভিন্ন। আগের ম্যাচের পিচের চেয়ে এই ম্যাচের পিচে সবুজ ঘাম কম।

ব্যাটসম্যানদের দাপটে সিরিজের প্রথম টেস্ট অমীমাংসিত থেকে যায়। প্রথম ম্যাচের গড়পড়তা মানের নিচের রেটিংয়ের পিচের জন্য পাল্লেকেলের এই মাঠকে আইসিসি একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও আবু জায়েদ রাহী।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্ডো, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, রমেশ মেন্ডিস, সুরাঙ্গা লাকমাল, বিশ্ব ফার্নান্ডো ও প্রবীণ জয়াবিক্রম।

এ সম্পর্কিত আরও খবর