মেন্ডিসের উইকেট নিলেন মিরাজ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 15:00:02

উইকেট শিকারীর তালিকায় এবার নাম লেখালেন মেহেদী হাসান মিরাজ। প্রথম ম্যাচে বল হাতে আলো ছড়ানো তারকা এ স্পিনারের এলবিডব্লিউ’র ফাঁদে শিকার হন কুশল মেন্ডিস। ফেরার আগে লঙ্কান দলীয় স্কোরে তিনি যোগ করেন ১৫ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৩ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়িয়ে ৮৬ রান। উইকেটে রয়েছেন ধনাঞ্জয়া ডি সিলভা ও আশেন বান্দারা।

তার আগে স্পিন জাদু দেখান সাকিব আল হাসান। বিশ্বসেরা এ অলরাউন্ডার বিদায় করে দেন পাথুম নিসানকাকে। ২০ রান নিয়ে তিনে নামা নিসানকা ক্যাচ তুলে দেন তামিম ইকবালের হাতে। উইকেট পান মুস্তাফিজুর রহমানও। তারকা এ টাইগার পেসার ফেরালেন দানুশকা গুনাথিলাকাকে। ২৪ রান করে মুস্তাফিজের বলে সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন এ লঙ্কান ওপেনার।

আর শ্রীলঙ্কার ব্যাটিং লাইন-আপে প্রথম আঘাত হানেন শরিফুল ইসলাম। তরুণ এ পেসার অভিষেক ম্যাচের তৃতীয় ওভারেই পান উইকেটের দেখা। শরিফুলের বলে তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লঙ্কান ক্যাপ্টেন কুশল পেরেরা। ওপেনিংয়ে নেমে তিনি সংগ্রহ করেন ১৪ রান।

ব্যাটিংয়ের সময় মোহাম্মদ সাইফউদ্দিনের হেলমেটে আঘাত করে বল। তরুণ এ অলরাউন্ডার চলে গেছেন হাসপাতালে। তার কনকাশন বদলি হিসেবে লঙ্কানদের বিপক্ষে বোলিং করে যাচ্ছেন এখন তাসকিন আহমেদ।

মুশফিকুর রহিমের অসাধারণ সেঞ্চুরিতে মিরপুরে টস জিতে শুরু ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ গড়েছে ২৪৬ রানের পুঁজি।

এ সম্পর্কিত আরও খবর