ভালো আছেন সাইফউদ্দিন, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়নি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 11:19:28

ব্যাটিংয়ের সময় মাথায় আঘাত পেলে মোহাম্মদ সাইফুদ্দিনকে হাসপাতালে নেওয়া হয়। গতকালই (মঙ্গলবার, ২৩ মে) করা হয় তার স্ক্যান। স্বস্তির খবর হচ্ছে, রিপোর্ট ভালো এসেছে। সাইফউদ্দিনের মস্তিষ্কে রক্তক্ষরণ হয়নি। 

সাইফউদ্দিন আগের চেয়ে ভালো আছেন এখন। দলের সঙ্গে টিম হোটেলেই রয়েছেন। তবে সতর্কতার অংশ হিসেবে তাকে পর্যবেক্ষণে রেখেছে বিসিবি। আপাতত দ্বিতীয় টেস্টের প্রয়োজন নেই। 

বিসিবি'র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ‘সাইফউদ্দিন আগের চেয়ে ভালো আছেন। তবে বাড়তি সতর্কতার অংশ হিসেবে তাকে আজ পর্যবেক্ষণে রাখা হবে। স্ক্যান রিপোর্ট ভালো এসেছে। আশঙ্কার কিছু নেই। তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়নি।’

৪৭তম ওভারে দুষ্মন্ত চামিরার শর্ট ডেলিভারি হুক করতে চেয়েছিলেন সাইফউদ্দিন। কিন্তু কাজটা ঠিক চাওয়ামাফিক করতে পারেননি। ফলে বল গিয়ে আঘাত করে সাইফউদ্দিনের হেলমেটে। আঘাত নিয়েই রান নেওয়ার চেষ্টা করেন। কিন্তু পারেননি। উল্টো রান আউট হন। পরে হেলমেট খুলে কিছুক্ষণ মাঠে বসে পড়েন।

সাইফউদ্দিনের অস্বস্তি বুঝতে পেরে দ্রুত মাঠে ঢুকেন ফিজিও। মাঠের দুই আম্পায়ার, প্রতিপক্ষ লঙ্কান ক্রিকেটাররা ও সতীর্থ মুশফিক তার পাশে দাঁড়ান। পরে চিকিৎসকদের দ্বারস্থ হন এ পেস বোলিং অলরাউন্ডার।

কোনো ঝুঁকি না নিয়ে সঙ্গে সঙ্গে সাইফউদ্দিনকে হাসপাতালে পাঠায় বিসিবি। মাথায় সিটি স্ক্যান করার জন্য তাকে নেওয়া হয় রাজধানী এভারকেয়ার হাসপাতাল। 

এই সুযোগে কনকাশন বদলি হিসেবে বাংলাদেশের হয়ে বোলিং করেছেন পেসার তাসকিন আহমেদ। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের প্রথম কনকাশন বদলি ক্রিকেটার তিনি। ফলে মূল একাদশে না থেকেও বোলিং করার সুযোগ পেয়েছেন এ ফাস্ট বোলার।

এ সম্পর্কিত আরও খবর