র‌্যাঙ্কিংয়ে পাকিস্তান থেকে দূরত্ব কমাল বাংলাদেশ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:10:43

ব্যাট-বলের দুরন্ত পারফরম্যান্সে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। দাপুটে পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও মুশফিকুর রহিম।

আইসিসি’র বোলারদের র‌্যাঙ্কিংয়ে স্পিন বোলিং অলরাউন্ডার মিরাজ উঠে গেছেন দ্বিতীয় স্থানে। তার সঙ্গে পেসার মুস্তাফিজুর রহমান বসেছেন নবম স্থানে। আর আইসিসি’র ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ের ১৪তম স্থান নিজের দখলে নিয়েছেন মুশফিকুর রহিম।

ক্রিকেটারদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হলেও আইসিসি’র ওয়ানডে দলীয় র‌্যাঙ্কিং পজিশনে বাংলাদেশের কোনো উন্নতি হয়নি। আগের মতো টাইগাররা রয়ে গেছে র‌্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে।

র‌্যাঙ্কিংয়ে পজিশনে উন্নতি না হলেও রেটিং পয়েন্ট বেড়েছে লাল-সবুজের প্রতিনিধিদের। টানা দুই ম্যাচ জেতায় তিন পয়েন্ট পেয়েছে টাইগাররা। ফলে ছয়ে থাকা পাকিস্তানের (৯৭ রেটিং পয়েন্ট) সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়ে চারে নিয়ে এসেছে বাংলাদেশ (৯৩ রেটিং পয়েন্ট)।

আর টানা দুই ম্যাচ হেরে ৪ পয়েন্ট খুইয়েছে অতিথি শ্রীলঙ্কা। ৭৫ পয়েন্ট নিয়ে অষ্টম থেকে নবম স্থানে নেমে গেছে ক্যাপ্টেন কুশল পেরেরার দল। এই সুযোগে ৮২ রেটিং পয়েন্ট নিয়ে লঙ্কানদের টপকে আটে উঠে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

শুক্রবার, ২৮ মে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। এই ম্যাচ জিতে লঙ্কানদের হোয়াইটওয়াশ করতে পারলে রেটিং পয়েন্ট আরও বেড়ে যাবে বাংলাদেশের।

এ সম্পর্কিত আরও খবর