আতহারের বিশ্বকাপ দলে জায়গা হয়েছে যাদের

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে বেশ কয়েকটি দল এরই মধ্যে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে। তবে বাংলাদেশ এখনো দল চূড়ান্ত করতে পারেনি। যদিও শোনা যাচ্ছে, ১৫ জনের দল চূড়ান্ত করে আইসিসির কাছে পাঠিয়ে দেয়া হয়েছে, দুয়েকদিনের মধ্যে ঘোষণাও হতে পারে। তবে তাসকিন আহমেদের চোট এবং আরও দুয়েকজন খেলোয়াড়কে নিয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকায় বাংলাদেশের বিশ্বকাপ দল পেতে অপেক্ষা আরও বাড়তে পারে।

তবে বিসিবির আগেই দেশের ক্রিকেটাঙ্গনের পরিচিত মুখ এবং আন্তর্জাতিক ধারাভাষ্যকার আতহার আলী খান বাংলাদেশের বিশ্বকাপ দল নিয়ে তার প্রেডিকশন দিয়েছেন। বিশ্বকাপে ১৫ জনের বেশি স্কোয়াডে রাখার সুযোগ না থাকলেও একজন বাড়তি বোলারসহ বিশ্বকাপের রিজার্ভ তালিকায়ও কারা থাকছেন সেই নামের তালিকাও দিয়েছেন তিনি। সব মিলিয়ে এই সংখ্যাটা ১৯ জনের।

বিজ্ঞাপন

আতহারের পনেরো জনের বিশ্বকাপ দলে আছেন লিটন দাস। যদিও তার সাম্প্রতিক টি-টোয়েন্টি ফর্ম নিয়ে সমালোচনার অন্ত নেই। লিটনকে দলে রাখা নিয়ে আতহারের মত, ‘লিটন অনেক ভালো খেলোয়াড়। মানছি সে ফর্মে নেই। কিন্তু আমার মতে সে ফর্মে ফেরা থেকে মাত্র এক ইনিংস দূরে দাঁড়িয়ে আছে। আমি নিশ্চিত লিটনের মতো ক্যালিবারের ব্যাটারকে ছাড়া বাংলাদেশ বিশ্বকাপে যাবে না।’

ওপেনার হিসেবে আতহারের অন্য দুই পছন্দ তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার। তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলীকে দিয়ে মিডল অর্ডার সাজিয়েছেন আতহার। স্পিন বিভাগে রেখেছেন অফস্পিনার শেখ মেহেদি হাসান ও লেগস্পিনার রিশাদ হোসেনকে।

আতহারের পেস ব্যাটারিতে জায়গা হয়েছে মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম। এছাড়া তানজিম হাসান সাকিব ও হাসান মাহমুদের মধ্যে যে কোনো একজন হয়তো জায়গা পাবেন বলে মত তার। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে এই সাবেক ক্রিকেটারের পছন্দ মোহাম্মদ সাইফুদ্দিন।

আতহার আলী খানের বিশ্বকাপ দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক) তানজিদ হাসান তামিম, লিটন দাস, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান, রিশাদ হোসেন, তানজিম হাসান সাকিব/হাসান মাহমুদ।

রিজার্ভ: মোহাম্মদ নাঈম, পারভেজ হোসেন ইমন ও নুরুল হাসান সোহান