লর্ডসে দ্বিশতকে অভিষেক রাঙালেন কনওয়ে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 05:13:26

লন্ডনের লর্ডসে প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও ব্যাটিং ঝলক দেখালেন ডেভন কনওয়ে। অভিষেক টেস্ট সেঞ্চুরিটাকে ডাবল সেঞ্চুরিতে রূপ দিলেন নিউজিল্যান্ডের এ তারকা ওপেনার। লাল বলের ক্রিকেটে লিখলেন নতুন এক ইতিহাস। প্রথম ওপেনার হিসেবে প্রতিপক্ষের মাঠে করে ফেললেন ডাবল সেঞ্চুরি। ৩৪৭ বলে ২২ বাউন্ডারি ও এক ছক্কায় ২০০ রানের অনন্য এক ক্রিকেটীয় ইনিংস খেলে রান আউট হয়ে মাঠ ছাড়েন ডেভন কনওয়ে।

প্রথম টেস্টে তার ২২ গজের পার্টনার হেনরি নিকোলস হাঁকান দুরন্ত এক হাফ-সেঞ্চুরি। ১৭৫ বলে ৪ বাউন্ডারিতে খেলেন ৬১ রানের দুরন্ত এক ইনিংস। চতুর্থ উইকেটে নিকোলস-কনওয়ে ৩৫৭ বলে গড়েন ১৭৪ রানের দুর্বার এক পার্টনারশিপ। দুজনের দুরন্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ড সবকটি উইকেট হারিয়ে প্রথম ইনিংসে করেছে ৩৭৮ রানের বড় পুঁজি।

বাকি ব্যাটসম্যানরা ছিলেন কেবল আসা-যাওয়ার মধ্যে। ব্যতিক্রম কেবল নেইল ওয়াগনার। কিউই এ পেসার ২৫* রানে অপরাজিত থেকে যান। ব্যাটিং লাইন-আপের ধ্বংসস্তূপের মাঝে বাতিঘর হয়ে জ্বলে সবার শেষে সাজঘরে ফেরেন ডেভ কনওয়ে।

অভিষিক্ত ইংলিশ পেসার অলি রবিনসন একাই শিকার করেন ব্ল্যাক ক্যাপদের চার উইকেট। সঙ্গে মার্ক উড ৩টি ও জেমস অ্যান্ডারসন ২টি উইকেট নেন।

দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো হয়নি ইংল্যান্ডের। দলীয় ১৮ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় স্বাগতিকরা। পরে ওপেনোর ররি বার্নস ও ক্যাপ্টেন জো রুট উইকেটে টিকে গেলে বিপদ সামলে উঠে তারা।

দিন শেষে ২ উইকেট হারিয়ে ইংল্যান্ড সংগ্রহ করেছে ১১১ রান। ইংলিশ শিবির এখনো ২৬৭ রানে পিছিয়ে। ৫৯ রানে এখনো উইকেটে বেঁচে আছেন উদ্বোধনী ব্যাটার ররি বার্নস। জো রুট ৪২ রান নিয়ে তাকে সঙ্গ দিয়ে চলেছেন। দুজনে মিলে তৃতীয় উইকেটে গড়েছেন ৯৩* রানের হার না মানা পার্টনারশিপ। নিউজিল্যান্ডের হয়ে একটি করে উইকেট শিকার করেন টিম সাউদি ও কাইল জেমিয়েসন।

এ সম্পর্কিত আরও খবর