জামাল-রহমত-বিপলু নিষিদ্ধ, নেতৃত্ব দিবেন কে?

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 22:12:43

বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাই পর্বে বাংলাদেশের এখন একটি ম্যাচ বাকি। ১৫ জুন কাতারের দোহায় ওমানের মুখোমুখি হবে লাল-সবুজের প্রতিনিধিরা। কিন্তু নিজেদের শেষ ম্যাচটি খেলতে পারবেন না ক্যাপ্টেন জামাল ভূঁইয়া। আগের ম্যাচগুলোতে দুটি হলুদ কার্ড দেখায় নিষেধাজ্ঞা পেয়েছেন তিনি। তার সঙ্গে একই কারণে মাঠের লড়াইয়ে নিষিদ্ধ হয়েছেন রহমত মিয়া ও বিপলু আহমেদ। খবরটি নিশ্চিত করেছেন কোচ ডেমি ডে।

মিডফিল্ডার মাসুক মিয়া জনি ইনজুরির কারণে আগেই দর্শক হয়ে বসে আছেন। সঙ্গে দলে নেই সোহেল রানাও। ফলে তিন গোলকিপার ছাড়া কোচের হাতে এখন মাত্র ১৭ ফুটবলার। তাই চিন্তার ভাঁজ পড়েছে জেমি ডে’র কপালে।

দুশ্চিন্তায় থাকা ফুটবল গুরু জেমি ডে বলেন, ‘হাতে গোলকিপার ছাড়া ১৭ জন খেলোয়াড় রয়েছে। অধিনায়ক জামাল ছাড়াও আরও দুজন নিষেধাজ্ঞার কারণে ওমান ম্যাচে খেলতে পারবে না। ফিফা থেকে চিঠি এসেছে। এখন যারা আছে তাদের নিয়েই মাঠে নামতে হবে। এছাড়া কিছু করার নেই।'

এরমধ্যে গুঞ্জন রটেছে নেতৃত্ব হারাতে পারেন জামাল ভূঁইয়া। জাতীয় দলের অনুশীলন নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সমালোচনা করেন জামাল ভূঁইয়া। তারওপর মাঠের পারফরম্যান্সও ভালো হচ্ছে না। এ কারণে জামালের অধিনায়কত্ব কেড়ে নেওয়া হতে পারে।

বাফুফে’র সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ গুঞ্জনটা উড়িয়ে দিয়ে বলেন, ‘নিষেধাজ্ঞার কারণে জামাল সামনের ম্যাচে থাকছে না। এখানে অন্য কোনো বিষয় নেই। আলোচনা করে অধিনায়ক ঠিক করা হবে পরের ম্যাচের জন্য। কাতার থেকে ফিরে জাতীয় দলের বিষয় নিয়ে ফেডারেশন পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেবে।’

আফগানিস্তানের বিপক্ষে স্বস্তির জয় এনে দিয়েছিল তপু বর্মণের গোল। তাই শোনা যাচ্ছে, বসুন্ধরা কিংসের অধিনায়ক তপুর হাতে উঠতে পারে অধিনায়কের আর্মব্যান্ড।

এ সম্পর্কিত আরও খবর