অনুশীলনে নামতে যাচ্ছেন মুস্তাফিজ-সৌম্যরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 10:36:25

বাংলাদেশের টেস্ট দল জিম্বাবুয়ে পৌঁছে গেছে। যাওয়ার অপেক্ষায় ওয়ানডে ও টি-টোয়েন্টি দল। মানে সীমিত ওভারের দলের যারা টেস্ট দলে নেই, তারা জিম্বাবুয়ে সফরে যাবেন পরে। দেশে থাকা সেই ক্রিকেটাররা অনুশীলনে নামতে যাচ্ছেন।

নিজেদের ঝালাই করে নিতে অনুশীলনে নামবেন মুস্তাফিজ-সাইফউদ্দিনরা। টেস্ট দলের বাইরে যারা ওয়ানডে দলে ডাক পেয়েছেন তারা অনুশীলনে নামবেন ৪ জুলাই, রোববার। টি-টোয়েন্টি দলের যারা টেস্ট স্কোয়াডে জায়গা পাননি তারা মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করবেন শুক্রবার, ৯ জুলাই।

বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘ওয়ানডে স্কোয়াডে যারা আছে, তারা ৪ জুলাই মিরপুরে অনুশীলন শুরু করবে। টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া ক্রিকেটাররা অনুশীলন শুরু করবে ৯ জুলাই।’ সীমিত ওভারের সিরিজের জন্য ক্রিকেটারদের অনুশীলন তদারকি করবেন স্থানীয় কোচ মিজানুর রহমান বাবুল ও সোহেল ইসলাম।

সফরের একমাত্র টেস্ট মাঠে গড়াচ্ছে ৭ জুলাই, বুধবার। লাল বলের দলের ১৮ ক্রিকেটার জিম্বাবুয়ে পৌঁছে গেছেন। ১৬ জুলাই থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের দলে যোগ দিবেন নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। তারা জিম্বাবুয়ের উদ্দেশে রওয়ানা হবেন ৯ জুলাই।

শুধু টি-টোয়েন্টি দলে অন্তর্ভুক্ত হয়েছেন পাঁচজন। তারা হলেন সৌম্য সরকার, শামীম পাটোয়ারি, নাসুম আহমেদ, আমিনুল ইসলাম বিপ্লব ও শেখ মেহেদী হাসান। টি-টোয়েন্টি দলের এই পাঁচ ক্রিকেটার দেশ ছাড়বেন ১৬ জুলাই।

এ সম্পর্কিত আরও খবর