পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে ফিরলেন হাসান আলী

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-18 03:25:45

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কেন্দ্রীয় চুক্তিতে ফিরেছেন হাসান আলী। প্রত্যাবর্তনেই তারকা এ পেসার জায়গা করে নিয়েছেন ‘এ’ ক্যাটাগরিতে। 

‘এ’ ক্যাটাগরিতে ক্যাপ্টেন বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদির সঙ্গী হয়েছেন হাসান আলী। পারিশ্রমিক হিসেবে তারা মাসে পাবেন ১৩ লাখ ৭৫ হাজার পাকিস্তানি রুপি।

তবে আজহার আলী ‘বি’ ক্যাটাগরিতে নেমে গেছেন। তার সঙ্গে এই ক্যাটাগরিতে আরও রয়েছেন ফাহিম আশরাফ, ফখর জামান, ফাওয়াদ আলম, শাদাব খান ও ইয়াসির শাহ। তাদের পারিশ্রমিক ৯ লাখ ৩৭ হাজার ৫০০ রুপি।

'সি' ক্যাটাগরিতে থাকা আবিদ আলী, ইমাম-উল-হক, হারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, নাওমান আলী ও সরফরাজ আহমেদ পাবেন ৬ লাখ ৮৭ হাজার ৫০০ রুপি করে।

ইমার্জিং ক্যাটাগরিতে জায়গা করে নিয়েছেন ইমরান বাট, শাহনওয়াজ দাহানি ও উসমান কাদির।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চুক্তি থেকে ছিটকে গেছেন ৯ জন। তারা হলেন মোহাম্মদ আব্বাস, আসাদ শফিক, ইমাদ ওয়াসিম, শান মাসুদ, উসমান শিনওয়ারি, ইফতিখার আহমেদ, হারিস সোহাইল, নাসিম শাহ ও হায়দার আলি।

প্রথমবারের মতো পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে ঢুকেছেন ফাহিম আশরাফ (‘বি’ ক্যাটাগরি); মোহাম্মাদ নাওয়াজ, নৌমান আলী (‘সি’ ক্যাটাগরি); উসমান কাদির, ইমরান বাট (ইমার্জিং ক্যাটাগরি)। 

এ সম্পর্কিত আরও খবর