এলপিএলে দল পেলেন তাসকিন-মিঠুনরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 12:10:49

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসরে দল পেয়েছেন বাংলাদেশের পাঁচ খেলোয়াড়। তারা হলেন তাসকিন আহমেদ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেন ও তরুণ পেসার মেহেদী হাসান রানা। পেসার তাসকিন ও আল আমিনকে দলে নিয়েছে কলম্বো স্টার্স। মিঠুন, নাজমুল ও মেহেদী রানাকে দলে অন্তর্ভুক্ত করেছে ক্যান্ডি ওয়ারিয়র্স।

এর আগে দেশের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেননি এই পাঁচ ক্রিকেটারের কেউ। আর মেহেদী রানার তো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকই হয়নি। গত বিপিএলে ১০ ম্যাচ খেলে শিকার করেন তিনি ১৮ উইকেট। সব মিলিয়ে ২৭ টি-টোয়েন্টিতে তার উইকেট এখন ৩৯।

প্লেয়ার্স ড্রাফটে থাকলেও দল পাননি টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান, সোহাগ গাজী, শফিউল ইসলাম, আফিফ হোসেন, ইমরুল কায়েস ও ইবাদত হোসেন।

বিসিবি অনাপত্তিপত্র দিলেই শ্রীলঙ্কার এ আসরে খেলতে পারবেন ক্রিকেটাররা। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট চলাকালে পাকিস্তানের বিপক্ষে হোম টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। পরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ডের মাটিতে। সেক্ষেত্রে তাসকিন থাকতে পারেন জাতীয় দলে। বাকিরা পেতে পারেন লঙ্কান এ টুর্নামেন্টে খেলার সুযোগ।

এ সম্পর্কিত আরও খবর