পাকিস্তানের কাছে হেরে বাংলাদেশের বিদায়

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-21 05:31:59

এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকির সেমি-ফাইনালে খেলতে বাংলাদেশের দরকার ছিল জয়। আর পাকিস্তানের প্রয়োজন ছিল ড্র। কিন্তু স্বাগতিকরা পারল না। নিজেদের শেষ ম্যাচে পাকিস্তান ৬-২ গোলে ধরাশায়ী করেছে বাংলাদেশকে। ফলে লিগ পর্বে তলানিতে থেকেই পাঁচ দলের এই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হলো লাল-সবুজের প্রতিনিধিদের।

ম্যাচের ১৩তম মিনিটেই আরশাদ হোসেনের ফিল্ড গোলে এগিয়ে গিয়েছিল বাংলাদেশ। পরপরই পাকিস্তানকে সমতা এনে দেন নাদিম আহমেদ। দ্বিতীয় কোয়ার্টারে পাকিস্তানের জার্সি গায়ে গোল করেন আহমেদ এজাজ, আরফাজ ও নাদিম।

তৃতীয় কোয়ার্টারে ফের পাকিস্তানকে গোল উপহার দেন রাজ্জাক। পরে বাংলাদেশের হয়ে দ্বিতীয় গোল করেন আরশাদ। এজাজ পাকিস্তানের জয়ের ব্যবধান বাড়িয়ে নিয়ে যান ৬-২ এ।

এ জয়ে পাকিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে পাঁচ পয়েন্ট। জাপানের পুঁজিও তাদের সমান। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে তৃতীয় হয়ে সেমি-ফাইনালে নাম লিখেছে পাকিস্তান। ফলে শেষ চারের লড়াইয়ে চির শত্রু ভারতকে পাচ্ছে না তারা।

সেমি-ফাইনালে ভারতের মুখোমুখি হবে জাপান। পাকিস্তান মোকাবেলা করবে দক্ষিণ কোরিয়াকে। শেষ চারের দুটি ম্যাচই হবে ২১ ডিসেম্বর। ২২ ডিসেম্বর তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল দিয়ে শেষ হবে আসর।

এ সম্পর্কিত আরও খবর