সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন মুমিনুল-লিটন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 11:16:06

দ্বিতীয় দিন ব্যাট হাতে দাপট দেখিয়েছেন মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। ফিফটি পেলেও সেঞ্চুরি থেকে দুজনেই হন বঞ্চিত। 

এবার তৃতীয় দিনে অসাধারণ ব্যাটিং দৃঢ়তা দেখিয়েছেন মুমিনুল হক ও লিটন দাস। এবার শতক মিস করেছেন মুমিনুল হক। সাজঘরে ফেরার আগে ২৪৪ বলে ১২ বাউন্ডারিতে ৮৮ রানের চমৎকার এক ইনিংস খেলেন টাইগার ক্যাপ্টেন।

তবে ব্যাটিং লড়াইটা ঠিকই চালিয়ে যাচ্ছিলেন লিটন। কিন্তু লাভ হলো না। জাদুকরী তিন অঙ্কের দেখা তিনিও পেলেন না। ১৭৭ বলে ১০ বাউন্ডারিতে ৮৬ রানের আলো ঝলমলে ইনিংস খেলে বিদান নেন তারকা এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। মুমিনুল ও লিটনকে ফেরান ওয়াগনার। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেটে ৩৭৩  রান।

এর আগে ব্যাটিং ঝলক দেখিয়ে যাচ্ছিলেন মাহমুদুল হাসান জয়। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির পথে। তবে তৃতীয় দিনে খুব একটা এগোতে পারলেন না। পেলেন না সেঞ্চুরিও। ১৭ বল খেলে যোগ করলেন মাত্র ৮ রান। 

ব্যক্তিগত ৭৮ রানেই ফিরতে হয়েছে আগের দিন ব্যাটিং দাপট দেখানো জয়কে। ২২৮ বলে ৭ বাউন্ডারিতে অসাধারণ এক ধৈর্যশীল ইনিংস খেলেন এ তরুণ তুর্কি।

অন্য দিকে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে ছোবলটা বসিয়েছেন নেইল ওয়াগনার। জয়কে হেনরি নিকোলসের তালুবন্দী করেন। আর ট্রেন্ট বোল্ট ফিরিয়ে দিয়েছেন মুশফিকুর রহিমকে (১২)।

নিউজিল্যান্ডের হয়ে নেইল ওয়াগনার নেন তিন উইকেট। তিনটি উইকেটটি পান ট্রেন্ট বোল্টও। 

তার আগে ২ উইকেটে ১৭৫ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে অতিথিরা। ব্যক্তিগত ৭০ রান নিয়ে দিন শুরু করেন জয়। মুমিনুল খেলতে থাকেন ব্যক্তিগত ৮ রান নিয়ে।

এ সম্পর্কিত আরও খবর