মৃত্যুঞ্জয়ের হ্যাটট্রিকে ঘরের মাঠে চট্রগ্রামের প্রথম জয়

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-23 22:20:00

আগের দিন খুলনা টাইগার্সের কাছে হেরে বিপিএলের চট্রগ্রাম পর্ব শুরু করেছিল চট্রগ্রাম চ্যালেঞ্জার্স। এবার হাই স্কোরিং ম্যাচে মৃত্যুঞ্জয় চৌধুরীর হ্যাটট্রিকের সুবাদে সিলেট সানরাইজার্সকে ১৬ রানে হারিয়ে জয়ের পথে ফিরল স্বাগতিকরা। এবারের আসরে ঘরের মাঠে এই প্রথম জয় ছিনিয়ে নিল তারা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে চট্রগ্রাম ২০২ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে। এবারের আসরে এই প্রথম কোনো দল দুইশ ছাড়ানো স্কোর গড়ল। পেনার উইল জ্যাকস হাঁকান ফিফটি। ১৯ বলে ৫২ রানের দুরন্ত এক ইনিংস সাজান ৭ বাউন্ডারি ও ৩ ছক্কায়। সঙ্গে বেনি হাওয়েল ৪১, আফিফ হোসেন ৩৮ ও সাব্বির রহমান ৩১ রান এনে দেন।

সিলেটের হয়ে একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, সোহাগ গাজী, মোসাদ্দেক হোসেন, রবি বোপারা ও মুক্তার আলী।

জবাবে এনামুল হক ও কলিন ইনগ্রামের দাপুটে দুটি ফিফটির পর লক্ষ্য ছুঁতে পারেনি সিলেট। ৬ উইকেটের বিনিময়ে ১৮৬ রানে থামে তাদের ব্যাটিং লড়াই। ওপেনার এনামুল ৪৭ বলে ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৭৮ রানের দুর্বার এক ইনিংস। ওয়ানডাউনে নামা ইনগ্রাম ৩৭ বলে ৫ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫০ রান যোগ করেন দলীয় স্কোরে।

তিন উইকেট নিয়ে ম্যাচসেরা হন চট্টগ্রামের হ্যাটট্রিকম্যান মৃত্যুঞ্জয় চৌধুরী। এবারের বিপিএলে এটাই প্রথম হ্যাটট্রিক। দুটি উইকেট পান নাসুম আহমেদ। 

এ সম্পর্কিত আরও খবর