এএইচএফ কাপ হকিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ

বিবিধ, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 21:42:37

এএইচএফ কাপ ধরে রাখল বাংলাদেশ। রোমাঞ্চকর ফাইনালে ওমানকে ৬-৪ গোলে হারাল লাল-সবুজের প্রতিনিধিরা। এনিয়ে টুর্নামেন্টে টানা চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হলো দেশের ছেলেরা। ২০০৮ সাল থেকে এখনো পর্যন্ত বাংলাদেশ এ টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন। 

নির্ধারিত সময়ে ম্যাচ ছিল ১-১ গোলে অমীমাংসিত। ফলে ম্যাচের ভাগ্য গড়ায় পেনাল্টি শুট আউটে । টাইব্রেকারে পাঁচবারের সবকটিতেই গোল পেয়েছে জিমি-সারওয়াররা। কিন্তু ওমান গোল পায় মাত্র তিনটি। দুটি সুযোগ মিস করে তারা।

তার আগে ম্যাচের ১৪তম মিনিটে বাংলাদেশকে এগিয়ে দেন সোহানুর রহমান সবুজ। প্রথম কোয়ার্টার শেষ হয় ১-০ গোলে। দ্বিতীয় কোয়ার্টারের চার মিনিটে আল ফাহাদের গোলে সমতায় ফেরে ওমান। পরে ম্যাচের বাকি সময়ে দুই দলের কেউ আর গোলের দেখা পায়নি। ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

গ্রুপ পর্বে বাংলাদেশ ওমানকে ৩-২ গোলে হারিয়ে গ্রুপসেরা হয়েছিল। গ্রুপে ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, ইরানকে হারানোর পর সেমিফাইনালে কাজাখস্তানকে হারায় লাল-সবুজের প্রতিনিধিরা।

এর আগে সেমি-ফাইনালে বাংলাদেশ ৮-১ গোলে হারায় কাজাখস্তানকে। এ জয়ে বাংলাদেশ এই টুর্নামেন্টের ফাইনালের সঙ্গে এশিয়া কাপ হকির টিকিটও ছিনিয়ে নেয়।

এ সম্পর্কিত আরও খবর