সাও পাওলোর পথে নীলফামারীর দীপক

ফুটবল, খেলা

মাহমুদ আল হাসান রাফিন, বার্তা২৪.কম | 2023-09-01 18:33:01

পাড়ার ফুটবল থেকে জেলা পর্যায়ে। সেখান থেকে অনূর্ধ্ব ১৫/১৬ দলের হয়ে দেশের সর্বোচ্চ পর্যায়ে ফুটবল মাঠ রাঙিয়েছেন দীপক রায়। পায়ের যাদুতে আগেই মুগ্ধ করেছে দেশের ফুটবল প্রেমীদের। স্বপ্ন দেখছে দেশের অন্যতম সেরা ফুটবলার হওয়ার।

কিন্তু দেশের সীমানায় আটকে থাকছে না দীপকের ফুটবল স্বপ্ন। দেশের সীমানার গণ্ডি পেরিয়ে ফুটবলের স্বর্গরাজ্য ব্রাজিলে পাড়ি জমাবে নতুন মন্ত্র শিখতে।

দেশের জেলা, বয়সভিত্তিক ও বিভিন্ন ক্লাব দলে দ্যুতি ছড়ানো দীপক ব্রাজিলের ক্লাব সাও পাওলোতে যাবে নিজেকে নতুনভাবে বিকশিত করতে।

জেলা ক্রীড়া সংস্থা সূত্র জানায়, সম্প্রতি সারা দেশ থেকে বাছাই করা ২ জন কিশোর ফুটবলার ব্রাজিলের বিখ্যাত সাও পাওলো ফুটবল একাডেমিতে প্রশিক্ষণের সুযোগ পান। নীলফামারীর কৃতি ফুটবলার দীপক তার একজন। দ্রুতই ব্রাজিলে যাবে এ ফুটবলার।

অথচ খুব একটা মসৃণ ছিলনা ফুটবল জীবনের শুরুটা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট দিয়ে ফুটবলের বড় কোন টুর্নামেন্টে পা রাখেন দীপক। এরপর নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সহায়তায় নিজেকে দেশের বড় মঞ্চে তুলে ধরেন। আবাহনী অনূর্ধ্ব ১৮/বি লিগে খেলেছেন। এছাড়া পাইওনিয়ার ফুটবলে টুর্নামেন্টে করেছেন সর্বোচ্চ গোল। খেলেছেন কাতারে।

দীপক জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট দিয়ে ফুটবলে যুক্ত হই। জেলা টিমেও খেলেছি। প্রতিনিয়ত ফুটবলের প্রতি দুর্বলতা ছিল। কিন্তু শত প্রতিকূলতাকে দূরে ঠেলে ফুটবল খেলে গেছি। জেলা ক্রীড়া সংস্থার প্রত্যক্ষ সহযোগিতায় এগিয়ে চলেছি আমি।

দীপক রায় (১৭), নীলফামারী শহরের মধ্য হাড়োয়া এলাকার মন্টু রায়ের ছেলে। নীলফামারী বিজনেস ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের একাদশ শ্রেণিতে পড়াশুনা করছে দীপক।

নীলফামারী থেকে ফুটবলের যাদু দেখিয়ে দেশের মঞ্চ কাঁপানো পর এবার সাও পাওলোর পালা। ব্রাজিলের যে ক্লাব থেকে উঠে এসেছেন কাকা, লুইস ফ্যাবিয়ানো ও ক্যাসিমেরোদের মত বিশ্বনন্দিত তারকারা। ঐতিহাসিক ক্লাবটি থেকে ফুটবলের মন্ত্র রপ্ত করে নীলফামারীর সাথে দেশের মুখও উজ্জ্বল করবেন ১৭ বছর বয়সী এই ফুটবলার।

এ সম্পর্কিত আরও খবর