জো রুটের উত্তরসূরি বেন স্টোকস

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-25 00:19:47

জো রুটের ইংল্যান্ডের টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার পর থেকেই নানা গুঞ্জন উড়ে বেড়াচ্ছিল। তার উত্তরসূরি হিসেবে বেন স্টোকসকেই দেখছিলেন সবাই। শেষমেশ সেই গুঞ্জনটাই শেষ সত্যি হলো। নতুন ক্যাপ্টেন হিসেবে তারকা অলরাউন্ডার স্টোকসকেই বেছে নিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

স্টোকস অবশ্য এর আগেও টেস্টে ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছিলেন। ২০২০ সালে রুটের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচে দলের অধিনায়কত্ব পেয়েছিলেন স্টোকস। ম্যাচটি অবশ্য হার মেনেছিল তারা। 

এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় একেবারে তলানিতে রয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ডের এমন বাজে সময়ে দলের নেতৃত্বভার পেলেন স্টোকস। তবে এমন কঠিন সময়ে অধিনায়কত্ব পেয়েও দারুণ খুশি স্টোকস, ‘ইংল্যান্ড টেস্ট দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে আমি সম্মানিত বোধ করছি। এটা দারুণ একটি সুযোগ এবং আমি আগামী গ্রীষ্মে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য মুখিয়ে আছি।’

ব্যক্তিগত পারফরম্যান্স ভালো হলেও জো রুটের অধীনে দলের পারফরম্যান্স ছিল যাচ্ছে তাই। লাল বলে সর্বশেষ ১৭ ম্যাচে ইংল্যান্ড জয় পেয়েছি মাত্র একটি। যে কারণে গত ১৫ এপ্রিল অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান রুট।

এ সম্পর্কিত আরও খবর