লিটনের পর মুশফিকের সেঞ্চুরি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 23:57:47

প্রথম টেস্টে সেঞ্চুরির আভাস দিয়েছিলেন লিটন দাস। কিন্তু দুর্ভাগ্য জাদুকরী তিন অঙ্ক ছোঁয়া হয়নি তার চট্টগ্রামে। তবে মিরপুরে আর সে ভুল হয়নি। এবার ঠিকই শতক ছিনিয়ে নিয়েছেন এ তারকা ব্যাটসম্যান। তার সঙ্গে সেঞ্চুরি পেলেন মুশফিকুর রহিমও। ১২৭* রান নিয়ে ব্যাটিং করে যাচ্ছেন লিটন। এটি তার টেস্ট ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি এবং ক্যারিয়ারসেরা ইনিংস। ১০১* রানে তাকে সঙ্গ দিয়ে যাচ্ছেন মুশফিক। এটি তার টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি।

শুরুতেই ভয়ংকর বোলিং আক্রমণ করে বসেছিল শ্রীলঙ্কা। পেস তোপটা দাগান কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো। তাতেই মহাবিপর্যয়ের মুখোমুখি দাঁড়িয়ে গিয়েছিল টাইগাররা। দলীয় মাত্র ২৪ রানেই হারিয়ে ফেলেছিল ৫ উইকেট। মিরপুর টেস্টের খেলা হয়েছে তখন মাত্র ৬.৫ ওভার। 

উদ্বোধনী জুটি কোনো রানই যোগ করতে পারেনি দলীয় স্কোরে। দুই ওপেনার তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয় দুজনেই ফিরেছেন শূন্য রানে। ক্যাপ্টেন মুমিনুল হক এবারও ব্যাট হাতে ব্যর্থ। তার কল্যাণে দল পেয়েছে মাত্র ৯ রান। ওয়ানডাউনে নামা নাজমুল হোসেন শান্ত করেন ৮ রান। সাকিব আল হাসান বিদায় নেন শূন্য হাতে।

চরম বিপদের দলের ব্যাটিং লাইনআপের হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন দাস। প্রথম টেস্টের মতো দুজনে মিলে লঙ্কান বোলারদের বিরুদ্ধে ব্যাট হাতে গড়ে তুলেছেন তীব্র প্রতিরোধ। 

মুশফিক ও লিটন মিলে ব্যাটিং লড়াইটা বেশ ভালোই চালিয়ে যাচ্ছেন। এগিয়ে নিচ্ছেন সামনের দিকে তথা বড় ইনিংসের পথে। ষষ্ঠ উইকেটে এরমধ্যে ২২৫* রানের পার্টনারশিপ গড়ে ফেলেছেন। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কা বিপক্ষে প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৪৯ রান। শ্রীলঙ্কার হয়ে তিনটি উইকেট শিকার করেছেন কাসুন রাজিথা। দুটি উইকেট পেয়েছেন আসিথা ফার্নান্দো।

এ সম্পর্কিত আরও খবর