বাংলাদেশকে গোলবন্যায় ভাসাল জাপান

ফুটবল, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-09-22 20:53:50

ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারল না বাংলাদেশ। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জাপানের কাছে স্রেফ উড়ে গেল লাল-সবুজের প্রতিনিধিরা। ৮-০ গোলের বড় হারে শুরু হলো বাংলাদেশের মেয়েদের এশিয়ান গেমস মিশন।

জাপানের চেয়ে শক্তিমত্তায় ঢের পিছিয়ে বাংলাদেশ। হাংঝুতে ম্যাচের শুরু থেকেই শক্তির পার্থক্য বুঝিয়ে দেয় জাপানের মেয়েরা। একের পর আক্রমণে ঘায়েল করে বাংলাদেশকে।

ওয়েংজু অলিম্পিক স্পোর্টস সেন্টারে ম্যাচের সপ্তম মিনিটে রেমিনার গোলে এগিয়ে যায় জাপান। পরের মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোমোকো। ঘড়ির কাটা ১৫ মিনিট ছুঁতেই ৩-০ গোলে এগিয়ে যায় জাপান। বাংলাদেশের জালে হানা দিয়ে ম্যাচের নিজের দ্বিতীয় গোল পেয়ে যান রেমিনা। 

প্রথমার্ধের যোগ করা সময়ে শিকোশি মায়া গোলমুখ উন্মুক্ত করলে ৪-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় জাপান।

বিরতির পর আরও চার গোল হজম করে বাংলাদেশ। ৪৭ মিনিটে হাইজিকা মায়া, ৫৬ মিনিটে কোতোনা, ৭৭ মিনিটে মোমোকো ও ৮২ মিনিটে কোতোনার আবারও লক্ষ্যভেদ করলে বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে। বড় হারের পরও বাংলাদেশের মেয়েদের প্রাপ্তি, বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলার অভিজ্ঞতা।

এশিয়ান গেমস ফুটবলে বাংলাদেশের মেয়েদের পরের ম্যাচের প্রতিপক্ষ ভিয়েতনাম। আর শেষ ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে। পরের রাউন্ডে যেতে হলে এই দুই ম্যাচের ফল পক্ষে আনতেই হবে সাইফুল বারী টিটুর শিষ্যদের।

এ সম্পর্কিত আরও খবর