রিয়ালের ভরাডুবি, গোল উৎসব করেও চিন্তিত পিএসজি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-09-25 12:07:54

৬ ম্যাচ পর মাদ্রিদ ডার্বিতে এসে লা লিগায় প্রথম হারের স্বাদ পেল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের ডেরায় সুবিধা করতে পারেনি লস ব্লাঙ্কোসরা। ম্যাচ হেরেছে ৩-১ গোলের ব্যবধানে। এদিকে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মার্সেইয়ের বিপক্ষে গোল উৎসব করেও সুখে নেই পিএসজি কোচ লুইস এনরিকে। চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দলের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপের।

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে এদিন শুরুতেই পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৪ মিনিটের মাথায় আলবারো মোরাতার গোলে লিড নেয় অ্যাটলেটিকো। সেই গোল শোধ দেওয়ার আগেই ১৮ মিনিটে ফের আরেকটি গোল হজম করে বসে রিয়াল। অ্যান্তিনিও গ্রিজম্যানের গোলে ব্যবধান দ্বিগুণ করে অ্যাটলেটিকো। বিরতিতে যাওয়ার আগে অবশ্য ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় রিয়াল। ম্যাচের ৩৫ মিনিটে টনি ক্রুসের গোলে ব্যবধান কমিয়ে বিরতিতে যায় রিয়াল।

বিরতি থেকে ফিরেই ফের গোল হজম করতে হয় রিয়ালকে। ৪৬ মিনিটে জোড়া গোল তুলে নিয়ে ব্যাবধনা ৩-১ করেন মোরাতা। ওখানেই ম্যাচটা ফসকে যায় রিয়ালের। এরপরও রিয়াল বলেই বিশ্বাস রেখেছিল সমর্থকরা। মরিয়ে হয়ে চেষ্টাও চালিয়েছে দলটি। বল দখল কিংবা আক্রমণে আধিপত্যও বিস্তার করেছে। তবে জালের দেখা পাওয়া হয়নি দলটির। ফলে মাদ্রিদ ডার্বিতে এসে মৌসুমের প্রথম হারের স্বাদ পেতে হয়েছে রিয়ালকে।

এদিকে লিগ ওয়ানে রাতে মার্সেইয়ের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে পিএসজি। তবে এদিন চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তারকা ফুটবলার এমবাপের। ম্যাচের ৩২ মিনিটে চোট নিয়ে মাঠ ছাড়েন এই ফুটবলার। অবশ্য তার অভাব বুঝতে দেননি বদলি হয়ে নামা গঞ্জালো রামোস। জোড়া গোল করে দলকে বড় জয় এনে দেন এই তারকা।

বড় জয় পেলেও ম্যাচ শেষে কোচকে কথা বলতে হয়েছে এমবাপের চোট নিয়ে। লুইস এনরিকে এমবাপের চোট নিয়ে অবশ্য খুব বেশি বিচলিত নন। তার মতে, ‘আমি মনে করি না এটি গুরুতর কিছু। আশা করি সে শীঘ্রই ফিরে আসবে। তবে একজন খেলোয়াড় যখন ১০০ শতাংশ ফিট না হয় তখন ঝুঁকি না নেওয়াই ভাল।’

এ সম্পর্কিত আরও খবর