মায়োর্কায় ধরাশায়ী চ্যাম্পিয়ন বার্সা

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম ঢাকা | 2023-09-27 12:18:48

আগের ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষেও ভুগতে হয়েছে। ২ গোলে পিছিয়ে থাকার পর শেষ দশ মিনিটে তিন গোল করে কোনো রকমে উৎরে গেছে বার্সা। এবার আর সেটি হয়নি। বরং কোনো রকমে মান বেঁচেছে। জয় না মিললেও ২-২ গোলে সমতায় পয়েন্ট ভাগ করেছে জাভি হার্নান্দেজের দল।

নিজেদের ডেরায় এদিন দর্শক সমর্থন কাজে লাগিয়ে ম্যাচের ৮ মিনিটের মাথায় বার্সার জালে বল জড়ায় ভেদাত মিউরিকি। গোল হজম করলেও ম্যাচের ফেরার আভাস দেয় বার্সা। তবে ফল পেতে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৪১ মিনিট পর্যন্ত। রাফিনিয়ার গোলে সমতা ফেরায় বার্সা। তবে সেই সমতা নিয়ে বিরতিতে যাওয়া হয়নি দলটির। প্রথমার্ধের যোগ করা সময়ে ফের বার্সার জালে বল জড়িয়ে মায়োর্কাকে এগিয়ে নেন অ্যাবডন। ২-১ এ পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচে ফিরতে মরিয়া হয়ে চেষ্টা চালায় বার্সা। বল দখলে রেখে বেশ কবার আক্রমণেও যায় দলটি। তবে প্রতিপক্ষের রক্ষণে চিড় ধরানো হয়নি। বাকিদের দিয়ে যখন কাজ হচ্ছিল না তখন ফের এগিয়ে আসেন রাফিনিয়া। ব্রাজিলিয়ান এই তরুণ এবার নিজে নন, গোল করিয়েছেন সতীর্থ ফেরমিন লোপেজকে দিয়ে। সমতায় ফিরে এবার এগিয়ে যাওয়ার পালা।

আগের ম্যাচের মতো এদিন অবশ্য সেটি আর হয়ে উঠেনি বার্সার। এরপর আক্রমণে গিয়েও ফাঁক গলানো যায়নি প্রতিপক্ষের কড়া রক্ষণের। শেষ দিকে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হলে লাল কার্ড দেখতে হয় পাবলো মাফফেওর।

মায়োর্কার বিপক্ষে পয়েন্ট ভাগ করলেও অবশ্য পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান বার্সার। ৭ ম্যাচ শেষে দলটির পয়েন্ট ১৭। এক ম্যাচ কম খেলে টেবিলের দুই ও তিন নম্বরে আছে জিরোনা ও রিয়াল মাদ্রিদ।

এ সম্পর্কিত আরও খবর