সেঞ্চুরির পর এবার আশরাফুলের ব্যাটে ঝড়ো ফিফটি

ক্রিকেট, খেলা

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 12:11:53

অবশেষে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক রানের পথে ফিরলেন মোহাম্মদ আশরাফুল। সেঞ্চুরি পেয়েছিলেন এক ম্যাচ আগেই। এবার করলেন ঝড়ো ফিফটি। তার সঙ্গে কথা বললো ফর্মে থাকা রনি তালুকদারের ব্যাট। তাদের ব্যাটে পূর্বাঞ্চল লড়াইয়ের পুঁজি পেলেও দক্ষিণাঞ্চলকে বাঁচালেন নুরুল হাসান সোহান ও মেহেদি হাসান। তাদের ব্যাটেই বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের ম্যাচ ড্র হয়েছে।

শুক্রবার বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ৩ উইকেটে ১৩৬ রান নিয়ে দিন শুরু করে দক্ষিণাঞ্চল। এরপর ৮ উইকেট হারিয়ে ১৭৫ রান তুলে ঘোষণা করে প্রথম ইনিংস। ফজলে মাহমুদ রাব্বি ফেরেন ৬৯ রানে।

৮৭ রানের লিড নিয়ে পূর্বাঞ্চল দ্রুত রান তুলতে থাকে। ৫ উইকেটে ১৫৯ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দলটি। রনি ৩৯ বলে করেন ৫৮ রান। ইনিংসে ছিল  চারটি বাউন্ডারি ও তিন ছক্কা। আশরাফুল ৩৭ বলে খেলেন ৫৪ রানের দারুণ এক ইনিংস। ৫ চার ও এক ছক্কায় জাতীয় দলের সাবেক অধিনায়ক বুঝিয়ে দিলেন ফুরিয়ে যাননি তিনি।

জয়ের জন্য ২৮ ওভারে লক্ষ্য ২৪৭ রান। সন্দেহ নেই- মিশন ইমপসিবল। এ অবস্থায় দক্ষিণাঞ্চল ৫ উইকেটে করে ১৩২ রান। ৩২ রান আসে এনামুল হকের ব্যাটে। নুরুল হাসান সোহান ও মেহেদি ষষ্ঠ উইকেটে করেন ৬৩ রান। সোহান অপরাজিত ২৩ ও মেহেদি ৩৯।

সংক্ষিপ্ত স্কোর-

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ২৬২/৮ ইনিংস ঘোষণা
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ৬৫ ওভারে ১৭৫/৮ ইনিংস ঘোষণা (মাহমুদ ৬৯, তুষার ৪০, সোহান ০, মেহেদি ১৪*; রেজা ২/৩৪, আবু জায়েদ ২/৪৮, খালেদ ২/৪২, তাইজুল ২/৩২, মাহমুদুল ০/৯)
পূর্বাঞ্চল ২য় ইনিংস: ২১.৫ ওভারে ১৫৯/৫ ইনিংস ঘোষণা (রনি ৫৮, ইমরুল ৪, মুমিনুল ২২, আশরাফুল ৫৪, জাকির ১৮, রেজা ০*; শফিউ ১/২০, মেহেদি ৩/৬০, রাব্বি ০/২২, রাজ্জাক ১/৩১)
দক্ষিণাঞ্চল ২য় ইনিংস: ২৮ ওভারে ১৩২/৫ (এনামুল ৩২, মাহমুদ ২, রকিবুল ৮, আল আমিন জুনিয়র ১৬, তুষার ৯, সোহান ২৩*, মেহেদি ৩৯*; রেজা ২/৩৭, আবু জায়েদ ২/৩৮, খালেদ ০/৭, তাইজুল ১/৪১)
ফল: ড্র
ম্যাচসেরা: ফজলে মাহমুদ

এ সম্পর্কিত আরও খবর