খ্রাফেনবেরখ-জটার গোলে লিভারপুলের সহজ জয়

ফুটবল, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-10-06 12:40:41

ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে দারুণ সময় পার করছিল লিভারপুল। তবে টানা চার ম্যাচ জয়ের পর গত সপ্তাহে টটেনহামের বিপক্ষে শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে হারের মুখে দেখে অল রেডরা। সেদিন দুটি লাল কার্ডও দেখেছে ইয়্যুর্গেন ক্লপের দল। সেখান থেকে জয়ে ফেরাটা একরকম জরুরিই ছিল। সেই জয়টাই পেয়েছে উয়েফা ইউরোপা লিগে।
 
রায়ান খ্রাফেনবেরখ ও ডিয়োগো জটার গোলে বেলজিয়ান ক্লাব উনিয়ন সেইন্ট-গিলোইসকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে থাকতে পারত লিভারপুল। পঞ্চম মিনিটে মোহাম্মদ সালাহর দুর্দান্ত এক শট ফিরিয়ে দেয় গিলোইস গোলরক্ষক। তার মিনিট পাঁচেক পরেই গোলরক্ষকের ফিরতি বলকে জালে জড়ান উরুগুয়ের ফরোয়ার্ড ডারউইন নুনিয়েজ। তবে তখনই বেজে উঠে রেফারির অফসাইডের বাঁশি। একের পর এক আক্রমণ চালিয়ে শেষ পর্যন্ত প্রথমার্ধের শেষ দিকে জালের ঠিকানা খুঁজে পায় ক্লপ শিষ্যরা।
 
লিভারপুলের হয়ে নিজের প্রথম গোলে দলকে এগিয়ে নেন ডাচ মিডফিল্ডার খ্রাফেনবেরখ। ঠিক তার পরের মিনিটেই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল সফরকারীরা। তবে ফাঁকা গোলপোস্টের সামনে থেকে বলটি দারুণভাবে ক্লিয়ার করেন ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতে। শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরতে পারেনি বেলজিয়ান ক্লাবটি। উল্টো হজম করেছে আরও একটি গোল। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ব্যবধান দিগুণ করেন পর্তুগিজ ফরোয়ার্ড জটা। এই জয়ে দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ 'ই'-এর শীর্ষে রয়েছে লিভারপুল।
 
 
 
 
 

এ সম্পর্কিত আরও খবর