ডেঙ্গু আক্রান্ত গিল, অস্ট্রেলিয়ার বিপক্ষে অনিশ্চিত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-06 14:36:25

সময়ের অন্যতম সেরা তরুণ ব্যাটারদের একজন শুভমান গিল। ওয়ানডে ক্রিকেটে যার পরিসংখ্যান চোখে পড়ার মতো। কেবল ৩৫ ম্যাচ খেলেই করেছেন ৬টি সেঞ্চুরি। করেছেন ৯টি ফিফটিও। রোহিত শর্মার যোগ্য সঙ্গী হিসেবে এখন তার ওপরই আস্থা রাখছেন দেশটির ক্রিকেট বোর্ড।

রোববার চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। তার আগেই স্বাগতিক দলটি পেল দুঃসংবাদ। জ্বরে ভুগছেন ভারতের ওপেনার গিল। এমনকি আশঙ্কা করা হচ্ছে ডেঙ্গু পজেটিভের। গত দুই দিনের অনুশীলনেও ছিলেন না তিনি।

ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, ভারতের টিম ম্যানেজমেন্টের মতে, এটি শুধু ভাইরাসজনিত জ্বর। ম্যাচের আগেই গিলের সুস্থ হয়ে ওঠবে বলে আশা করছে তারা।

ক্যারিয়ারের সেরা সময় পার করছেন গিল। চলতি বছরে এখন পর্যন্ত ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে আছেন ডানহাতি এই ব্যাটার। ৭২ দশমিক ৩৫ গড়ে একশর ওপরে স্ট্রাইক রেটে করেছেন ১২৩০ রান। নিজের সবশেষ চার ওয়ানডের দুটিতেই হাঁকিয়েছেন সেঞ্চুরি এবং একটিতে পেয়েছেন ফিফটি।

এক অফিশিয়াল বিবৃতিতে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) জানায়, মেডিকেল দল তাকে (গিল) নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। আশা করা হচ্ছে, সে দ্রুতই সুস্থ হয়ে উঠবে।

শেষ পর্যন্ত গিল পুরোপুরি সুস্থ হয়ে না উঠলে তার পরিবর্তে ওপেনিংয়ে নামতে পারেন ঈশান কিশান। চলতি বছর ওপেনার হিসেবে পাঁচটি ওয়ানডের তিনটিতেই ফিফটি পেয়েছেন বাঁহাতি এই উইকেটরক্ষক ব্যাটার। অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে নামতে পারেন আরেক উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুল।

এ সম্পর্কিত আরও খবর