এমবাপ্পের জোড়া গোলে ইউরোর মূলপর্বে ফ্রান্স

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-14 16:04:50

নেদারল্যান্ডসকে বুড়ো আঙ্গুল দেখিয়ে উয়েফা ইউরো ২০২৪-এ নিজেদের জায়গা নিশ্চিত করে নিয়েছে কাতার বিশ্বকাপের রানার্স আপ দল ফ্রান্স। ২-১ ব্যবধানে ম্যাচ জিতলেও ফ্রান্সের জয়টা আসেনি সহজে।

ম্যাচের শুরু থেকেই ডাচদের চাপে রাখার চেষ্টায় ছিলো দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। মাত্র ৭ মিনিটেই ক্লসের করা ক্রস দারুণ ভলিতে জালে জড়ান পিএসজি তারকা এমবাপ্পে। প্রথমার্ধ পুরোটা জুড়েই ফ্রান্স এক-পাক্ষিক আক্রমণ চালিয়ে যেতে থাকে। দ্বিতীয়ার্ধে নেদারল্যান্ডসের খেলোয়াড়রা গোল শোধ করার জন্য মরিয়া হয়ে উঠে। বেশ কয়েকবার ফ্রান্সের ডি-বক্সে বল নিয়ে ঢুকলেও কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পাচ্ছিলো না রোনাল্ড কোয়েমানের শিষ্যরা।

৫৩ মিনিটে র‍্যাবিয়টের বাড়িয়ে দেওয়া পাসে ডি-বক্সের বাইরে থেকে চোখ ধাঁধানো ওয়ান টাচ শট নিয়ে নিজের এবং দলের জন্য দ্বিতীয় গোলটি করেন এমবাপ্পে। এতে দুই গোলের ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স।

ম্যাচের শেষভাগে যেয়ে ৮৩ মিনিটে অনেক প্রচেষ্টার পর হার্ট্ম্যানের বদৌলতে একটি গোল শোধ করে নেদারল্যান্ডস। এতে শুধু ব্যবধানটাই কমে, পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ফ্রান্স।

ইউরোর মূলপর্বের টিকিট ও এমবাপ্পের পারফরম্যান্স নিয়ে ম্যাচ শেষে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম বলেন, ‘আমি একদমই চিন্তিত নই, বিশেষ করে এমবাপ্পেকে নিয়ে। আজকে সে যা করে দেখালো তারপর তো আরও নয়।’

এ সম্পর্কিত আরও খবর