আর্থারের খোঁচায় নড়েচড়ে বসলো আইসিসি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-16 21:52:04

ভারত-পাকিস্তান মহারণ। বিশ্বকাপের স্বাগতিক দেশ ভারত হওয়ায় স্বাভাবিকভাবেই তাদের দর্শক ছিল বিশালের কাতারে এবং পাকিস্তানের ছিল মোটে সামান্য। আহমেদাবাদে ১ লাখ ৩২ হাজার ধারণ ক্ষমতা বিশিষ্ট এই স্টেডিয়ামে সেদিন উপস্থিত ছিল ১ লাখেরও বেশি মানুষ। 

মাঠে নেই দর্শক, আউট ফিল্ডের করুণ দশা, এতবড় টুর্নামেন্টে নেই কোনো উদ্বোধনী অনুষ্ঠান সব মিলিয়ে আসরের শুরু থেকেই ভারত বিশ্বকাপ ছিল নানান আলোচনা-সমালোচনায়। তবে তা বদলে পাল্টে গেছে ভারত-পাকিস্তান ম্যাচে। দর্শক ছিল লাখের কাতারে। সেখানেই চটলেন পাকিস্তানের টিম ডিরেক্টর মিকি আর্থার। করে বসলেন আলোচিত এক মন্তব্য। যেন বিশ্বকাপ নয়, ম্যাচটিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কোনো দ্বিপাক্ষিক সিরিজ বলে মনে হয়েছে তার।

দিন দুয়েক পর এবার নড়েচড়ে বসলেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মিকি আর্থারের করা সেই সমালোচনা পর্যালোচনা করবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

সোমবার মুম্বাইয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক অলিম্পিক কমিটির অধিবেশনে যোগ দেন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে। সেখানে আর্থারের মন্তব্যের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি জানান, আমাদের প্রতিটি ইভেন্টে, বিভিন্ন মহল থেকে সবসময়ই সমালোচনা হয়।

তিনি আরও জানান, টুর্নামেন্টটি কেবল শুরু। যে জিনিসগুলি সম্ভব আমরা সরিয়ে নেব,কাজ করার চেষ্টা করব এবং আরও ভাল করার চেষ্টা করব।

এ সম্পর্কিত আরও খবর