এগিয়ে থাকার লড়াইয়ে ভারত-নিউজিল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-22 12:05:11

ওয়ানডে বিশ্বকাপে ইতিমধ্যে সব দলগুলো খেলে ফেলেছে চারটি করে ম্যাচ। সেখানে স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ড জিতেছে নিজেদের সবগুলো ম্যাচেই। এই দল দুটি মুখোমুখি হচ্ছে আজ (রোববার)। ধর্মশালায় বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

এবারের বিশ্বকাপে অন্যতম আগ্রাসী দল। এখন পর্যন্ত তাদের দমাতে পারেনি কেউ। ব্যাট-বল দুইয়েই সমান তালে পারফর্ম করে যাচ্ছে কিউইরা। চোটের কারণে এখন পর্যন্ত কেবল একটি ম্যাচে খেলছেন তাদের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন। তারকা ব্যাটারের অনুপস্থিতি যেন মোটেও টের পেতে দেয়নি বাকি ব্যাটাররা। দলীয় পারফর্মে নিজেদের সেরাটা দিতে থাকা দলটির সামনে এবার স্বাগতিক ভারত। জমজমাট এই লড়াইয়ে স্বাভাবিকভাবেই নিজেদের এগিয়ে রাখতে চাইবে তারা।

অন্যদিকে ভারতের শুরুটা ঠিক কিউইদের মতোই। সবশেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে পুরো ম্যাচ জুড়ে ব্যাট-বল উভয়েই চালকের অবস্থানে ছিল রোহিত শর্মার দল। স্বাগতিক দেশ হওয়ায় কিছুটা এগিয়েই থাকবে তারা। যদি মাঠের পারফর্মেও কোনো অংশে ঘাটতিতে নেই কোহলি-রোহিতরা। এ ম্যাচে জয়ে সেমি-ফাইনাল অনেকটাই নিশ্চিত হয়ে যাবে স্বাগতিকের।

এই ম্যাচের আগে দু'দলেই আছে চোটের ধাক্কা। নিজেদের তৃতীয় ম্যাচে চোট থেকে ফিরে ব্যাটিংয়ের সময় আবারও চোটে পড়েন উইলিয়ামসন। এখনই পাচ্ছে না দলটি। অন্যদিকে ভারতের সবশেষ ম্যাচে চোট পান দলটির সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এ ম্যাচে তার পরিবর্তে একাদশে দেখা যেতে পারে ঈশান কিশান বা সূর্যকুমার যাদবকে। শুরুর দুই ম্যাচে ঈশান খেললেও আসরে এখনও একাদশে জায়গা হয়নি সূর্যকুমারের।

 

 

 

 

এ সম্পর্কিত আরও খবর