এল ক্লাসিকোতে ‘অসাধারণ’ বেলিংহাম

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-29 09:43:17

রিয়ালের জয়, জুড বেলিংহাম। এ যেন এখন নতুন অভ্যাস। দলের জয়ের প্রয়োজনেই যেন প্রতিনিয়ত আবির্ভাব ঘটছে ইংলিশ এই মিডফিল্ডারের। স্প্যানিশ লা লিগার মহারণ, এল ক্লাসিকো। সেখানেও আলো ছড়ালেন বেলিংহাম, ছড়ালেন কি ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়লেন। এমন পারফর্মের পর তার প্রশংসায় মেতেছেন রিয়াল বস কার্লো আনচেলত্তি। বেলিংহামকে অভিহিত করেছেন ‘অসাধারণ’ বলে।

২০ বছর বয়সী এই ফুটবলার রীতিমত অবার করে চলছেন আনচেলত্তিকে। এই বয়সে ফুটবলে তার পরিপক্কতা সত্যিই প্রশংসার যোগ্য।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে বলেন, “তাকে (বেলিংহাম) একজন অভিজ্ঞ খেলোয়াড়ের মতো দেখাচ্ছে। তার প্রথম গোলটি খেলার মোড় পুরোটাই বদলে দিয়েছে।“

“আমি অস্বীকার করতে পারি না যে আমরা সবাই তার ফর্মের শিরায় বিস্মিত। সে পুরো মাঠ জুড়েই খেলে।“

শনিবার বার্সার বিকল্প মাঠ এস্তাদি অলিম্পিক লুইস কোম্পানিসে শুরুতেই এগিয়ে যায় তারা। ম্যাচের ষষ্ঠ রিয়াল ডিফেন্ডার আলবার ভুলের পর বলকে জালে জড়ান ইলকাই গুন্দোয়ান। ম্যানচেস্টার সিটির হয়ে গত মৌসুমে ট্রেবলজয়ী জার্মান তারকার বার্সার হয়ে এটিই প্রথম গোল। এমন শুরুতেই বেশ আত্মবিশ্বাসী ছিল স্বাগতিকরা। প্রথমার্ধ ছিল তাদের দখলেই।

তবে ম্যাচ ঘুরতে শুরু করে ম্যাচের শেষ তৃতীয়াংশে। ৬৮তম মিনিটে ডি-বক্সের বেশ খানিকটা দূর থেকে বেলিংহামের দুর্দান্ত শটে স্তব্ধ হয়ে যায় পুরো স্টেডিয়াম। সমতায় ফেরে রিয়াল। এই ব্যবধান নিয়ে ম্যাচে যাচ্ছিল শেষের দিকে। তবে যোগ করা সময়ে আবারও গোল করেন বেলিংহাম। তাতেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আনচেলত্তির দল। ১০ গোলে নিয়ে লা লিগার এই মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ স্কোরার বেলিংহাম।

এই জয়ে ১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তারিকার শীর্ষে উঠে এল রিয়াল। সমান ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তিনে থাকলো বার্সা।

এ সম্পর্কিত আরও খবর