বিশ্বকাপ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় উইলির

ক্রিকেট, খেলা

Apon tariq | 2023-11-01 15:01:37

বিশ্বকাপের মাঝেই অবসরের ঘোষণা দিলেন ইংলিশ পেসার ডেভিড উইলি। আসরে ইংল্যান্ডের শেষ ম্যাচের পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর কথা জানান ৩৩ বছর বয়সী বাঁহাতি এই বোলার। ২০২৩-২৪ বর্ষের কেন্দ্রীয় চুক্তিতে তাকে প্রস্তাব দেয়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এরপরই অবসরের সিদ্ধান্তের কথা জানান উইলি।

দুঃস্বপ্নের এক বিশ্বকাপ পার করছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এখন পর্যন্ত ছয় ম্যাচে কেবল একটিতে জিতে পয়েন্ট টেবিলের একদম তলানিতে আছে দলটি। তবে যে কয়েকজন খেলোয়াড় কিছুটা ছন্দে ছিলেন তার মধ্যে অন্যতম উইলি। বল হাতে তিন ম্যাচে পাঁচ উইকেটের নেওয়ার পাশাপাশি নিচের দিকে ব্যাট করতে নেমে করেছেন ৪২ রান। 

এত দ্রুত এমন কিছুর জন্য মোটেও প্রস্তুত ছিলেন না উইলি। যেন চরম হতাশা থেকেই নিলেন এমন সিদ্ধান্ত। উইলি নিজের ইনস্টাগ্রাম পেজে একটি পোস্টে উইলি লিখেছেন, “আমি কখনই চাইনি যে এই দিনটি আসুক।”

“ছেলেবেলা থেকেই শুধুমাত্র ইংল্যান্ডের হয়ে ক্রিকেট খেলার স্বপ্ন দেখেছি। তাই, চিন্তাভাবনা এবং বিবেচনার সঙ্গে, অত্যন্ত দুঃখের সঙ্গে অনুভব করছি যে আমার জন্য সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময় এসে গেছে। যেটি বিশ্বকাপের শেষেই।”

২০১৫ সালের মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে একদিনের ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় উইলির। ওয়ানডে ক্যারিয়ারে এখন পর্যন্ত ৭০ ম্যাচে নিয়েছেন ৯৪ উইকেট এবং ব্যাট হাতে করেছেন ৬২৭ রান।

এ সম্পর্কিত আরও খবর