আফগান পেসে নাজেহাল অজিরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-07 19:52:13

আগে ব্যাট করে অস্ট্রেলিয়াকে ২৯২ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়েছে আফগানিস্তান। সেই রান তাড়া করতে নেমে শুরুতেই খেই হারিয়েছে অজিরা। আফগান পেসে নাজেহাল অবস্থা অজিদের। নাবিন-উল-হকের পর আজমতউল্লাহ ওমারজাইয়ের জোড়া আঘাত। পাওয়ার প্লেতে ৫০ রান তোলার আগেই চার উইকেট নেই অজিদের। দলকে বিপদ থেকে টেনে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছে লাবুশেন ও গ্লেন ম্যাক্সওয়েল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেট খরচায় ৫২ রান। উইকেটে থিতু হওয়ার সংগ্রাম চালিয়ে যাচ্ছেন লাবুশেন ও ম্যাক্সওয়েল।

বল হাতে এদিন অজিদের উইকেট পতনের শুরুটা করেছিলেন নাবিন। ইনিংসের দ্বিতীয় ওভারেই ০ রানে ফিরে যান ট্র্যাভিস হেড। এরপর ওই ওভারে ক্যাচ তুলে দেন ওয়ার্নারও। তবে ফিল্ডিংয়ের ভুলে সে যাত্রায় রক্ষা পান ওয়ার্নার। এরপর মিচেল মার্শ আগ্রাসী ক্রিকেট খেলে ফিরে যান ১১ বলে ২৪ রান করে। হাল ধরতে পারেননি ওয়ার্নার। ২৯ বলে ১৮ রান করে সাজঘরের পথ ধরেন তিনিও। পরের বলে উইকেটে নেমেই আউট জস ইঙ্গলিস। ৪৯ রানে চার উইকেট নেই অজিদের।

এর আগে সেমিফাইনালের পথে এগিয়ে যাওয়ার ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় দলটি। ১ উইকেট খরচায় স্কোরবোর্ডে ১২০ রান জমা করে আফগানরা। এরপর উইকেটে থিতু হয়ে একে একে ফিরে যান রহমত, শহিদি, ওমরজাই ও নবীরা। তবে লক্ষ্যে অবিচল থেকে বিশ্বকাপে নিজের অভিষেক সেঞ্চুরি তুলে নেন ইব্রাহিম জাদরান। তার ১২৯ রানেই ইনিংসেই অস্ট্রেলিয়াকে ২৯২ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়েছে আফগানরা।

এ সম্পর্কিত আরও খবর