ভারতীয়দের ধাক্কায় শীর্ষস্থান খোয়াল পাকিস্তানিরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-08 16:57:38

বাবর আজম আগে থেকেই ব্যাটারদের তালিকায় শীর্ষস্থানে ছিলেন। তার সঙ্গে কদিন আগে বোলিংয়ে আইসিসির শীর্ষস্থানে উঠে এসেছিলেন পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিও। এবার ভারতীয়দের দাপটে দুজনকেই ছাড়তে হয়েছে স্ব স্ব স্থান। বাবরকে পেছনে ফেলে ব্যাটারদের তালিকার শীর্ষে উঠেছেন তরুণ শুভমান গিল। বোলিংয়ে শাহিনের কাছে জায়গা হারানের পর ফের জায়গা নিয়েছেন মোহাম্মদ সিরাজ।

সিরাজের ধাক্কায় শাহিনকে সরে যেতে হয়েছে পাঁচ নম্বর স্থানে। সিরাজ ছাড়াও শীর্ষ দশ বোলারদের তালিকায় জায়গা হয়েছে আরও তিন ভারতীয় বোলারদের। কুলদীপ যাদব আছেন তালিকার চার নম্বরে। ৮ ও ১০ নম্বর পজিশনে জায়গা হয়েছে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামির।

ব্যাটারদের তালিকায় সেরা দশে জায়গা হয়েছে ভারতের তিন ব্যাটারের। গিল ছাড়াও এ তালিকায় আছেন বিরাট কোহলি ও রোহিত শার্মা। তাদের পজিশন যথাক্রমে ৪ ও ৬। র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে কুইন্টন ডি ককেরও। তার পজিশন তালিকার তিন নম্বরে।

তবে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ নবীর থেকে অনেকটাই এগিয়ে সাকিব। ব্যাটারদের তালিকায় সেরা ৩০ এর মধ্যেও নেই বাংলাদেশের কেউ। ৩১ নম্বরে থেকে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সবার ওপরে আছেন মুশফিকুর রহিম।

এ সম্পর্কিত আরও খবর