শ্রীলঙ্কায় হচ্ছে না অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-21 16:37:37

বিশ্বকাপ শেষ হতে না হতেই আইসিসির নিষেধাজ্ঞার শিকার হয়েছে শ্রীলঙ্কা। যার ফলে বর্তমানে দেশটিতে সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম স্থগিত রয়েছে। এদিকে আসছে বছরের শুরুতেই দেশটিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। ফলে বাধ্য হয়ে শেষ মুহূর্তে আসন্ন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আয়োজক থেকে বাদ দিতে হচ্ছে শ্রীলঙ্কাকে। পরিবর্তে বিশ্বকাপের আয়োজক হিসেবে দক্ষিণ আফ্রিকার নাম ঘোষণা করেছে আইসিসি।

প্রাথমিকভাবে আগামী ১৩ জানুয়ারি থেকে ০৪ ফেব্রুয়ারি পর্যন্ত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মাঠে গড়ানোর কথা ছিল। শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হতে চলা এই বিশ্বকাপে অংশ গ্রহণ করার কথা মোট ১৬টি দলের। তবে শেষ মুহূর্তে এসে ভেন্যু পরিবর্তন করা হলেও দিনক্ষণ একই থাকবে।

আয়োজক হিসেবে বিশ্বকাপে খেলার কথা ছিল শ্রীলঙ্কার। তবে তাদের ওপর নিষেধাজ্ঞা থাকায় কি হবে তাদের ভবিষ্যৎ সেটি এখনও নিশ্চিত নয়। যদিও এরইমধ্যে আইসিসি বরাবর নিষেধাজ্ঞার ব্যাপারে আপিল করেছে এসএলসি। তাদের ধারণা এর মধ্যেই পুনরায় ক্রিকেটীয় কার্যক্রম শুরু হবে দেশটিতে। সেই সঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও অংশ নেবে দেশটির তরুণ ক্রিকেটাররা।

এর আগে, শ্রীলঙ্কার বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পরপরই আইসিসির নিষেধাজ্ঞার মুখে পড়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এসএলসি। নিষেধাজ্ঞার কারণ হিসেবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছিল, এসএলসিতে দেশটির সরকার সরাসরি হস্তক্ষেপ করছে।

এ সম্পর্কিত আরও খবর