আর্জেন্টিনার কোচের দায়িত্ব ছাড়ছেন স্কালোনি?

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-11-22 12:02:59

আজ লাতিন আমেরিকার অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের উত্তাপ ছড়ানো ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।  তবে এই ম্যাচের শেষেই সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার হেড কোচ হিসেবে নিজের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দিয়েছেন লিওনেল স্কালোনি। 

ম্যাচ শুরুর আগেই ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে ছড়িয়েছিল উত্তাপ। আর্জেন্টিনার দর্শকদের উপর হামলা করে ব্রাজিলের সমর্থক এবং পুলিশরা।  যে কারণে ম্যাচ নির্ধারিত সময়ে মাঠে গড়ায়নি ম্যাচটি। মূলত এই ঘটনাটি ভালোভাবে নেননি আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। এক পর্যায়ে মাঠ থেকে দল নিয়েই বেরিয়ে আসতে চেয়েছিলেন তিনি। তবে ম্যাচটা ঠিকই পরবর্তীতে জিতে নেয় আর্জেন্টিনা। এমনই এক ম্যাচ শেষে যেন আরও এক নাটকীয়তার জন্ম দিলেন স্কালোনি। 

ম্যাচ পরবর্তী প্রেস কনফারেন্সে তিনি বলেন, "আর্জেন্টিনার এমন এক কোচ প্রয়োজন যার সম্ভাব্য সব রকম প্রেরণা আছে। আমার এখন বলটা থামিয়ে ভাবতে হবে। কারণ এ সময়ে আমার অনেক কিছুই ভাবার আছে। এই খেলোয়াড়েরা কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। এখন আমি কি করব সেটা নিয়ে ভাবা প্রয়োজন। বিদায় বা এমন কিছু বলছি না। তবে আমাকে ভাবতে হবে কারণ প্রত্যাশার মাত্রাটা অনেক উঁচুতে, আর এভাবে চালিয়ে যাওয়া এবং জয়ের পথে থাকাও বেশ জটিল কাজ।"

 আর্জেন্টিনার ফুটবলে এক নতুন বসন্তের সূচনা করেছিলেন স্কালোনি। তরুণ ফুটবলারদের  নিয়ে কাজ করে এক অদম্য আর্জেন্টিনা দল তৈরি করেছিলেন তিনি। যার সুবাদে কোপা আমেরিকা, ফিনালিসিমা এবং বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। 

এ সম্পর্কিত আরও খবর