লক্ষ্ণৌ ছেড়ে কলকাতায় ফিরলেন গম্ভীর

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-22 14:50:07

জন্ম দিল্লীতে। তবে কলকাতার সঙ্গে রয়েছে অন্যরকম এক সম্পর্ক। কেননা ফ্রাঞ্চাইজি লিগে কলকাতা নাইট রাইডার্সে কাটিয়েছেন দীর্ঘ আট বছর। তার নেতৃত্বেই দলটি জিতেছিল তাদের প্রথম আইপিএল শিরোপা। সেই কলকাতাতেই ফিরছেন ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। দলের মেন্টর হিসেবে। 

তবে আইপিএল দলের মেন্টর হিসেবে গম্ভীরের যাত্রা এটিই প্রথম না। আইপিএলের সর্বশেষ দুই আসরে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টরের দায়িত্বেও ছিলেন তিনি। বিশ্বের অন্যতম ফ্রাঞ্চাইজি লিগের আগামী আসরে কলকাতার হয়ে এই দায়িত্ব পালন করবেন গম্ভীর।

এক বিবৃতিতে আজ (বৃহস্পতিবার) বিষয়টি নিশ্চিত করেছেন কেকেআরের সিইও ভেঙ্কি মাইসোর। 

পুরনো জায়গা ভিন্ন দায়িত্বে ফিরে নিজের অনুভূতি প্রকাশ করে গম্ভীর বলেন, “আমি আবেগপ্রবণ ব্যক্তি নই। অনেক কিছুই আমাকে প্রভাবিত করে না। তবে এটি আলাদা। যেখানে সব শুরু হয়েছিল, সেখানেই ফিরতে যাচ্ছি। আবারও সেই বেগুনি এবং সোনালি জার্সি পরার কথা ভেবে হৃদয়ে আগুন জ্বলছে।”

তিনি আরও বলেন, “আমি শুধুমাত্র কেকেআরে ফিরে আসছি না। আমি সিটি অব জয়-এ (কলকাতা) ফিরে আসছি। আমি ফিরে এসেছি। আমি ক্ষুধার্ত। আমি নম্বর ২৩ (কেকেআরে তার জার্সি নম্বর)। আমি কেকেআর।”

কলকাতায় গম্ভীরের ফেরায় আনন্দ উচ্ছ্বাসে মেতেছেন ফ্রাঞ্চাইজির মালিক ভারতের তারকা অভিনেতা শাহরুখ খান। গম্ভীরকে স্বাগত জানিয়ে তিনি বলেন, “গৌতম সবসময়ই আমাদের পরিবারের অংশ ছিল। আমাদের ঘরের ক্যাপ্টেন এখন মেন্টর হিসেবে ফিরে আসছেন। তাকে খুব মিস করেছি। সামনে চন্দু স্যার (চন্দ্রকান্ত পণ্ডিত) এবং গৌতমের জুটির অপেক্ষায় আছি। যারা দলের আত্মবিশ্বাস জাগিয়ে ম্যাজিক তৈরি করবে।”

২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ঘরের মাঠে ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন গম্ভীর। ২০১১ সালেই কেকেআরে যোগ দেন তিনি। সেখানে আট বছরে দলকে জিতিয়েছেন দুটি শিরোপা (২০১২, ২০১৪) এবং পাঁচবারই দলকে নিয়ে গেছেন প্লে-অফে। 



এ সম্পর্কিত আরও খবর