আত্মবিশ্বাস থাকাটা গুরুত্বপূর্ণ: সোহান

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-23 09:35:42

বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থ অভিযান। সেই স্মৃতি হয়তো দ্রুতই ভুলে যেতে চাইবেন দেশের ক্রিকেটাররা। যদিও হতাশা ধরে রাখার সেই সময় টুকুও নেই। সামনেই নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ। তবে ঘরের মাঠে ম্যাচ হলেও বাড়তি সতর্কেই থাকবেন শান্ত-মিরাজরা। কেননা বিশ্বকাপ শুরুর আগে ওয়ানডে সিরিজে প্রায় ১৫ বছর পর বাংলাদেশের মাটিতে সিরিজ জিতে কিউইরা। বছর দশেক পর বাংলাদেশে টেস্ট ক্রিকেট খেলবে তারা। 

বিশ্বকাপে চোটের কারণে নিজেদের এক ম্যাচ বাকি থাকতেই দেশে ফেরেন বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। শেষ পর্যন্ত পুরোপুরি সেরে না উঠায় থাকছেন না আসন্ন এই সিরিজে। এতে দলের নেতৃত্বের দায়িত্ব পড়ে নাজমুল হাসআন শান্তর কাঁধে। অন্যদিকে দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস পারিবারিক কারণে আছেন এক মাসের ছুটিতে। মূলত সেই জায়গায় ডাক পেয়েছেন নুরুল হাসান সোহান। 

১১ মাসেরও বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন সোহান। সবশেষ, গত বছরের ডিসেম্বরে নিজেদের মাটিতে ভারতের বিপক্ষে খেলেছিলেন টেস্টে। সেই লাল বলের ফরম্যাট দিয়েই ফিরলেন দলে। 

সম্প্রতি জাতীয় ক্রিকেট লিগে বেশ ছন্দেই ছিলেন ডানহাতি এই ব্যাটার। রাজশাহীর বিপক্ষে একটি ম্যাচে সেঞ্চুরি করে তার দল খুলনাকে জিতিয়েছেন তিনি, পরের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষেও করেছেন সেঞ্চুরি। সবমিলিয়ে ১০ ম্যাচে ৪৪২ রান করেছেন। এই আত্মবিশ্বাসকেই কাজে লাগিয়েই আসন্ন সিরিজে ভালো কিছু করার স্বপ্ন দেখছেন সোহান।।

গতকাল (বুধবার) রাতে দলের সঙ্গে সিলেটে পাড়ি জমিয়েছেন সোহান। যাওয়ার আগে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, “দল যেটা চাইবে সেটা যদি আমি করতে পারি আমার কাছে মনে হয় ওইটাই লক্ষ্য থাকবে। আমার কাছে মনে হয় আত্মবিশ্বাসী থাকা গুরুত্বপূর্ণ এবং ওইটা আছি। নিজের জায়গা থেকে চেষ্টা করবো ভালো করার।”

বিশ্বকাপ দলের খারাপ সময় পেছনে ফেলাকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন তিনি। চলমান পারফর্ম ছাপিয়ে নিজেদের আবারও প্রমাণ করার প্রত্যয় নিয়ে সোহান আরও বলেন, “বিশ্বকাপে আমাদের একটা খারাপ সময় গেছে। আমাদের কাছে একটা বড় চ্যালেঞ্জ এবং বড় সুযোগ দল হিসেবে সেখান থেকে বেরিয়ে আসার। আমরা কতটা ভালো সেটাও দেখানোর সুযোগ। আমার কাছে মনে হয় যে ভালো সিরিজ হবে।”

 

এ সম্পর্কিত আরও খবর