আইপিএলে খেলবেন না স্টোকস

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-11-23 19:36:49

বেন স্টোকস খেলবেন, বেন স্টোকস খেলবেন না - বিশ্বকাপের শুরুর দিকে ইংল্যান্ডের প্রায় প্রতিটি ম্যাচের আগেই এমন অনিশ্চয়তা দেখা যেত। শুরুর কয়েক ম্যাচ মিস করে হাঁটুর চোট নিয়েই পরে মাঠে নেমেছিলেন। বিশ্বকাপ চলাকালেই জানিয়েছিলেন, হাঁটুর চোটমুক্তির জন্য বিশ্বকাপের পর ছুরি-কাচির নিচে যেতে হবে তাকে। আর তাই আগামী বছর আইপিএলে দেখা যাবে না তাকে।

আজ (বৃহস্পতিবার) স্টোকসের আইপিএল দল চেন্নাই সুপার কিংস নিজেদের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে জানিয়েছে, ‘কাজের চাপ এড়াতে এবং ফিটনেস ঠিক রাখতে আইপিএলের আগামী আসর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক।

গত বছর আইপিএল নিলামে ১৬ কোটি ২৫ লাখ রুপির বিনিময়ে স্টোকসকে দলে টানে চেন্নাই সুপার কিংস। কিন্তু চোট আর জাতীয় দলের ব্যস্ততায় গত আসরে মাত্র ২ ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। এবার তো আগেই টুর্নামেন্ট থেকে নাম  প্রত্যাহার করে নিলেন। আগামী বছর আইপিএলের আগে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের পাঁচ টেস্টের সিরিজ এবং জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপকে মাথায় রেখে তার নেয়া এই সিদ্ধান্তকে সমর্থন দিচ্ছে চেন্নাই।

এদিকে আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। কিন্তু এবারের নিলাম কোথায় হবে, তা এখনো নিশ্চিত করেনি আয়োজকরা। শোনা যাচ্ছে, প্রথমবারের মতো ভারতের বাইরে হতে পারে আইপিএলের জাঁকজমকপূর্ণ নিলাম অনুষ্ঠান। আর মূল আসর মাঠে গড়াতে আগামী বছরের ২৩ মার্চ, চলতে পারে ২৯ মে পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর