ইংলিসের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার ২০৮

ক্রিকেট, খেলা

বার্তা২৪ স্পোর্টস | 2023-11-23 21:13:33

বিশ্বকাপ ফাইনালের চারদিন পরই ফের মাঠে নেমেছে ভারত-অস্ট্রেলিয়া। তবে ফরম্যাট বদলে গেছে। ওয়ানডে-কাহন ছেড়ে এবার ধুমধাড়াক্কা টি-টোয়েন্টির পালা। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আজ মুখোমুখি দুই দল। সেখানে ব্যাট হাতে রীতিমত তাণ্ডবই চালিয়েছেন অজি ব্যাটার জশ ইংলিস। বিস্ফোরক সেঞ্চুরিতে অস্ট্রেলিয়াকে এনে দিয়েছেন ২০৮ রানের বড় সংগ্রহ।

বিশাখাপট্টনমে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ভারত। পাওয়ার প্লে’তে সে সিদ্ধান্তের মান রেখেছিলেন ভারতীয় বোলাররা। এই সময়ে অস্ট্রেলিয়াকে ৪০ রানের বেশি স্কোরবোর্ডে জমা করতে দেননি তারা, উল্টো তুলে নেন অজি ওপেনার ম্যাথিউ শর্টের (১৩) উইকেট। রবি বিষ্ণইয়ের বলে বোল্ড হয়ে ফেরেন এই অজি ওপেনার।

তবে পাওয়ার প্লে’র পর ভারতকে প্রতিআক্রমণ করেন তিনে নামা জশ ইংলিস। প্রসিধ কৃষ্ণার করা অষ্টম ওভারে ৩ চার, ১ ছক্কায় ১৯ রান তুলে নেন তিনি। ঝোড়ো ব্যাটিংয়ে ২৯ বলেই পেয়ে যান টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটি। ইনিংসের ১২তম ওভারে বিষ্ণইয়ের বল বাউন্ডারি ছাড়া করে এই মাইলফলক স্পর্শ করেন ইংলিস। ফিফটি ছোঁয়ার পর সেই ওভারে আরও একটি চার ও ছক্কা হাঁকান এই অজি ব্যাটার। 

ফিফটির পর ইংলিসের ব্যাটের ধার আরও বাড়ে। ২৯ বলে ৫০ ছোঁয়া ইংলিস আর মাত্র ১৮ বল খেলেই পৌঁছে যান তিন অঙ্কের ঘরে। ইনিংসের ১৮তম ওভারে কৃষ্ণার বলে ক্যাচ হয়ে যখন ফিরে যাচ্ছেন, ইংলিসের নামের পাশে লেখা ৫০ বলে ১১০ রান। ১১ চার এবং ৮  ছক্কায় টি-টোয়েন্টিতে নিজের ক্যারিয়ারসেরা ইনিংস সাজিয়েছেন তিনি।

দ্বিতীয় উইকেটে ইংলিসের সঙ্গে ৬৬ বলে ১৩০ রানের জুটি গড়া স্টিভ স্মিথও পিছিয়ে থাকেননি। ৪০ বলে ৫২ রানের ইনিংস এসেছে তার ব্যাট থেকে।

শেষদিকে টিম ডেভিডের (১৩ বলে ১৯*) ক্যামিওতে ২০০ পেরিয়ে যায় অস্ট্রেলিয়া।

এ সম্পর্কিত আরও খবর