পয়েন্ট হারালেন গার্দিওলা, হোঁচট খেলো বার্সাও

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-11-26 02:04:44

আবারও হোঁচট খেল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। অক্টোবরে লিগ শিরোপার অন্যতম প্রতিদ্বন্দ্বী আর্সেনালের কাছে হেরে গিয়েছিল তারা। এবার শিরোপার দৌড়ে থাকা আরেক শীর্ষ দল লিভারপুলের সঙ্গে ১-১ গোলে ড্র করল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। গার্দিওলার সাবেক ক্লাব বার্সেলোনাও থেকেছে জয়বঞ্চিত। লা লিগায় একই ব্যবধানে রায়ো ভায়োকানোর সঙ্গে ড্র করেছে তারা।

ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে প্রথমেই এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। ২৭ মিনিটে নরওয়েজিয়ান সুপারস্টার এরলিং হলান্ডের গোলে এগিয়ে যায় চ্যাম্পিয়নরা। এই গোলের মাধ্যমে প্রিমিয়ার লিগে দ্রুততম ৫০ গোলের কীর্তি গড়েন এই ম্যান সিটি স্ট্রাইকার। ৪৮ ম্যাচ খেলেই গোলের সেঞ্চুরি পূর্ণ হলো তার। এই অর্ধে বল দখল থেকে গোলমুখে শট সব হিসেবেই লিভারপুলের চেয়ে বেশ এগিয়ে ছিল গার্দিওলার দল।

তবে দ্বিতীয়ার্ধে ৮০ মিনিটে ট্রেন্ট অ্যালেক্সান্ডার  আর্নল্ডের গোলে সমতা ফিরিয়ে আনে ইয়ুর্গেন ক্লপের দল। শেষ বাঁশি পর্যন্ত দুই দলের কেউই আর গোলমুখ উন্মুক্ত করতে না পারায় পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়। এদিকে লিগের শীর্ষ দুই দল ড্র করায় জমে উঠেছে প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই। লিগের শীর্ষ পাঁচ দলের একে অপরের মধ্যে এখন ব্যবধান কেবল ১ পয়েন্টের।

অন্যদিকে লা লিগায় ম্যাচের বড় একটা সময় পিছিয়ে থেকেও শেষ মুহূর্তের আত্মঘাতী গোলে এক পয়েন্ট পেয়েছে বার্সেলোনা। রায়ো ভায়োকানোর মাঠে ৩৯ মিনিটে উনাই লোপেজের গোলে পিছিয়ে যায় জাভির দল। তবে ৮২ মিনিটে ফ্লোরিয়ান লেজেউনের আত্মঘাতী গোলে পরাজয় এড়াতে সক্ষম হয় তারা।

এ সম্পর্কিত আরও খবর