শেষ মুহূর্তের গোলে ব্রেন্টফোর্ড হারিয়ে শীর্ষে আর্সেনাল 

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-26 09:13:14

 

কাকে সরিয়ে কে যাবে শীর্ষে? ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল রাতের অবস্থা ছিল ঠিক এমনই। রাতের প্রথম ড্র হয় ম্যানচেষ্টার সিটি ও লিভারপুলের মধ্যকার খেলার। সুযোগ পেয়েও শীর্ষে উঠা হলো না অল রেডদের। ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তখনকার মতো শীর্ষে ছিল পেপ গুয়ার্দিওলার দল। তিনে থাকা আর্সেনালের সুযোগ ছিল শীর্ষে উঠে যাওয়ার। সেটি হাতছাড়া করেনি দলটি। ম্যাচের শেষ মুহূর্তে কাই হাভের্জের একমাত্র গোলে ব্রেন্টফোর্ডকে হারায় আর্সেনাল। 

শীর্ষের ওঠা ছাড়াও গানারাদের জন্য একটি বিশেষ কারণে ম্যাচটি ছিল অনেক গুরুত্বপূর্ণ। কোচের দায়িত্বে থাকা মিকেল আর্তেতার এটি ছিল ২০০তম ম্যাচ। এমন ম্যাচের জয় এবং নিজেদের পয়েন্ট তালিকার শীর্ষে নিয়ে যেয়ে আর্তেতাকে দারুণ এক দিন উপহার দিল শিষ্য। 

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধেই এগিয়ে থাকতে পারতো আর্সেনাল। তবে লিয়ান্দ্রো ত্রোসারের গোলটি বাতিল হয় ভিএআরে। 

শেষ পর্যন্ত রাতে আরও একটি ড্রয়ের মুখ দেখতে চলেছিল প্রিমিয়ার লিগ। তবে ৮৯তম মিনিটে পাল্টে গেল চিত্র। ডি-বক্সের বাইরে বাঁ প্রান্ত থেকে বুকায়ো সাকার ক্রস থেকে জার্মান মিডফিল্ডার হাভের্জের হেড খুঁজে পেল জালের ঠিকানা। 

আর্সেনালের দশম কোচ হিসেবে ২০০তম ম্যাচের মাইলফলক ছুঁলেন আর্তেতা। যেখানে বাকি নয় জনের চেয়ে বেশি সবচেয়ে বেশি ম্যাচ জিতেছে এই স্প্যানিশ কোচ।

এই জয়ে শীর্ষে উঠে যাওয়া আর্সেনালের ১৩ ম্যাচ শেষে পয়েন্ট ৩০। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন সিটি। 



এ সম্পর্কিত আরও খবর