টাইব্রেকারে আর্জেন্টিনাকে বিদায় করে ফাইনালে জার্মানি

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-28 18:49:04

ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে ৩-২ গোলে পিছিয়ে তখন আর্জেন্টিনা। ইনজুরি টাইমও শেষ হওয়ার পথে। রেফারির শেষ বাঁশি শোনার অপেক্ষায় জার্মান সমর্থকরা। তখনই দারুণ এক গোলে হ্যাটট্রিক করে দলকে টাইব্রেকারে নিয়ে যান আর্জেন্টাইন তরুণ অগাস্টিন রুবার্তো। তাতে  আশা জাগে জার্মানিকে হারিয়ে ফাইনালে পা রাখার। যদিও শেষ পর্যন্ত হয়নি সেটি। টাইব্রেকারে ৪-২ গোলে ম্যাচ হেরেছে আর্জেন্টিনা। আর তাতেই অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত হয়েছে জার্মানির।

ব্রাজিলকে বিদায় করে সেমিতে পা রাখা আর্জেন্টিনা এদিন শুরুতেই গোল হজম করে। ম্যাচের ৯ মিনিটে প্যারিস ব্রুনারের গোলে লিড নেয় জার্মানরা। অবশ্য প্রথমার্ধের আগেই গোল শোধ দেয় আলবিসেলেস্তেরা। এরপর লিড নিয়ে স্বস্তিতে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। দুটি গোলই আসে আর্জেন্টাইন তরুণ অগাস্টিন রুবার্তোর পা থেকে।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা চালায় জার্মানরা। কাজও হয় তাতে। ৫৮ মিনিটে সেই ব্রুনার সমতায় ফেরান জার্মানদের। পূরণ করেন জোড়া গোল। এরপর ৬৯ মিনিটে ম্যাক্স মোরস্টেডের গোলে এগিয়ে যায় জার্মানরা। এরপর যতই সময় গড়াচ্ছিল আর্জেন্টিনার বিদায় শঙ্কা ততই ঘনীভূত হচ্ছিল।

তবে ম্যাচে ফিরতে চেষ্টায় কোনো ত্রুটি রাখছিল না আর্জেন্টাইনরা। একের পর এক আক্রমণে গিয়ে বারবার হতাশ হয়ে ফিরছিল দলটি। জার্মানরা তখন অপেক্ষায় রেফারির শেষ বাঁশি শোনার। তখনই ত্রাতা হয়ে এলেন আগের ম্যাচে হ্যাটট্রিক করা এচেভেরি ও রুবার্তো। দু’জনের যুগলবন্দিতে ম্যাচ বাঁচায় আর্জেন্টিনা। রুবার্তোর হ্যাটট্রিক গোলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে অবশ্য ভাগ্য সহায় হয়নি তাদের। ম্যাচ হেরেছে ৪-২ গোলে।

এ সম্পর্কিত আরও খবর