সূর্যকুমারকে অধিনায়ক করেই প্রোটিয়া সফর, বিশ্রামে রোহিত-কোহলি

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-01 11:14:34

 

বিশ্বকাপের পরেও যেন বিশ্রামের কোনো সুযোগ নেই ভারতীয় ক্রিকেট দলের। ঘরের মাটিতে বিশ্বকাপ শেষের তিন দিন বাদেই শুরু হয়েছে অজি সিরিজ। সেটি শেষেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে পাড়ি জমাবে দল। অজি সিরিজ শেষের সপ্তাহখানেক বাদেই শুরু প্রোটিয়াদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ। সেখানে মূল সারির বেশিরভাগ ক্রিকেটার ফিরলেও সাদা বলের দুই ফরম্যাটে বিশ্রামে থাকছেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। 

আসন্ন এই সফরে সূর্যকুমার যাদবকেই রাখা হয়েছে টি-টোয়েন্টি দলের নেতৃত্বে, যিনি চলমান অজি সিরিজেও আছেন নেতৃত্বে। তবে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে আশানুরূপ পারফর্ম না করায় ওয়ানডে দলে জায়গা মেলেনি সূর্যকুমারের। 

রোহিতের জায়গায় দক্ষিণ আফিকা সফরের ওয়ানডে দলের নেতৃত্বে থাকবেন লোকেশ রাহুল। রোহিত-কোহলি ছাড়াও ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নেই বিশ্বকাপের সর্বশেষ আসরের সর্বোচ্চ উইকেটশিকারি মোহাম্মদ শামিও। 

চলমান অজি সিরিজ থেকে প্রোটিয়া সিরিজের টি-টোয়েন্টি দলে নেই আবেশ খান, শিবাম দুবে, প্রসিধ কৃষ্ণা ও অক্ষর প্যাটেল। তবে ওয়ানডে দলে আছেন অক্ষর ও আবেশ। ওয়ানডে দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটার সঞ্জু স্যামসন। 

প্রোটিয়া সিরিজে ভারতের টি-টোয়েন্টি দল: যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, ঋতুরাজ গায়কোয়াড়, তিলক বর্মা, সূর্যকুমার যাদব (অধিনায়ক), রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, ঈশান কিষান (উইকেটকিপার), জিতেশ শর্মা (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা (সহ–অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণয়, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, দীপক চাহার।

প্রোটিয়া সিরিজে ভারতের ওয়ানডে দল: ঋতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, তিলক বর্মা, রজত পাতিদার, রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, আর্শদীপ সিং, দীপক চাহার। 

এ সম্পর্কিত আরও খবর