কিউইদের শুরুতেই চাপে ফেলে চা বিরতিতে শান্তরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-01 14:41:30

ঘরের মাটিতে এখন পর্যন্ত কিউইদের বিপক্ষে কোনো টেস্ট ম্যাচ জিতেনি বাংলাদেশ। চলমান সিরিজেই হয়তো সেই শুন্য ঘরে উঠবে নম্বর। চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংস শেষে ৩৩২ রানের লক্ষ্য দেয় স্বাগতিকরা। সেটি তাড়ায় শুরুতেই চাপে পড়ে কিউইরা। কেবল ৩০ রানের হারায় তিন উইকেট। 


কিউইদের ৩৩২ রানের টার্গেট ছুড়ে বল হাতে বাংলাদেশকে স্বপ্নের শুরু এনে দেন পেসার শরিফুল ইসলাম। ইনিংসের প্রথম ওভারেই ফেরান বাংলাদেশের বিপক্ষে কিউইদের অন্যতম সেরা ব্যাটার টম ল্যাথামকে। মিডল অর্ডার থেকে প্রমোশন পেয়ে এদিন ওপেনিংয়ে নেমেছিলেন এই ব্যাটার। উদ্দেশ্য বাংলাদেশ দলকে লম্বা সময় ধরে ভোগানো। কিউইদের সেই উদ্দেশ্য অবশ্য নাশ্য করে দিয়েছে শরিফুল। উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরতে হয়েছে ল্যাথামকে।

আগের ইনিংসের সেঞ্চুরিয়ান কেন উইলিয়ামসনকে নিয়ে ভয় ছিল বাংলাদেশের। তবে সেই ভয় দূর করেছেন তাইজুল। ১১ রানে এই কিউই ব্যাটারকে ফিরিয়ে সফরকারীদের চেপে ধরে বাংলাদেশ। সেই চাপে মাথা তুলে দাঁড়াতে পারেনি হেনরি নিকোলাস। মিরাজের ঘূর্ণিতে নাঈম হাসানের হাতে তালুবন্দী হয়ে ২ রানে সাজঘরের পথ ধরতে হয়েছে তাকে। এরপর ড্যারিল মিচেলকে নিয়ে দ্বিতীয় সেশন শেষ করেন ডেভন কনওয়ে।

এর আগে তৃতীয় দিনের ২০৫ রানের লিডের সঙ্গে এদিন ১২৬ রান যোগ করার পর বাংলাদেশের ইনিংস থামে ৩৩৮ রানে। তাতে কিউইদের টার্গেট দাঁড়ায় ৩৩২ রান। যেখানে নাজমুল শান্তর সংগ্রহ ১০৫, মুশফিকের ৬৭ ও শেষ দিকে মিরাজ অপরাজিত ছিলেন ৫০ রানে।

এ সম্পর্কিত আরও খবর