তাইজুলের ঘূর্ণিতে দিশেহারা কিউইরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-01 15:28:11

নিউজিল্যান্ডকে ৩৩২ রানের টার্গেট ছুড়ে বল হাতে বাংলাদেশকে স্বপ্নের শুরু এনে দিয়েছিলেন শরিফুল। এরপর দায়িত্বটা নিজ কাঁধে তুলে নিয়েছেন বাংলাদেশের স্পিনাররা। সেখানে নেতৃত্ব দিচ্ছেন তাইজুল। তার ঘূর্ণিতে রীতিমতো দিশেহারা কিউই ব্যাটাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৬৩ রানে ৫ উইকেট। ম্যাচ জিততে কিউইদের করতে হবে ৩৩২ রান। বাংলাদেশের চাই ৫ উইকেট।

আগের ইনিংসের সেঞ্চুরিয়ান কেন উইলিয়ামসনকে নিয়ে কিছুটা ভয় ছিলই। তিনি না শেষ পর্যন্ত উইকেটে ঢাল হয়ে দাঁড়ান। সেটি অবশ্য আজ তাকে করতে দেয়নি তাইজুল। ১১ রানে এই কিউই ব্যাটারকে ফিরিয়ে সফরকারীদের চেপে ধরে বাংলাদেশ। সেই চাপে মাথা তুলে দাঁড়াতে পারেনি হেনরি নিকোলাস। মিরাজের ঘূর্ণিতে নাঈম হাসানের হাতে তালুবন্দী হয়ে ২ রানে সাজঘরের পথ ধরতে হয়েছে তাকে। এরপর ড্যারিল মিচেলকে নিয়ে দ্বিতীয় সেশন শেষ করেন ডেভন কনওয়ে।

তৃতীয় সেশনে ব্যাট করতে নেমে তাইজুলের ঘূর্ণিরতে বেশ ধুঁকতে হচ্ছিল ডেভন কনওয়েকে। চেপে বসতে শুরু করা এই কিউই ব্যাটারকে ২২ রানে ফিরিয়ে বাংলাদেশকে স্বস্তি এনে দেন তাইজুল। এরপর ফিরিয়েছেন টম ব্লান্ডেলকে। তাইজুল তোপের মুখে খুব বেশি সময় উইকেটে দাঁড়াতে পারেনি এই ব্যাটার। ফিরে গেছেন মাত্র ৬ রানে।

এর আগে তৃতীয় দিনের ২০৫ রানের লিডের সঙ্গে এদিন ১২৬ রান যোগ করার পর বাংলাদেশের ইনিংস থামে ৩৩৮ রানে। তাতে কিউইদের টার্গেট দাঁড়ায় ৩৩২ রান। যেখানে নাজমুল শান্তর সংগ্রহ ১০৫, মুশফিকের ৬৭ ও শেষ দিকে মিরাজ অপরাজিত ছিলেন ৫০ রানে।

এ সম্পর্কিত আরও খবর