সিঙ্গাপুরের বিপক্ষে দাপুটে জয় বাংলাদেশের মেয়েদের

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-12-01 18:44:30

অবশেষে হেসেছে বাংলাদেশের মেয়েরা। ভেঙেছে হারের বৃত্ত। ফিফা প্রীতি ম্যাচে সিঙ্গাপুরকে ঘরের মাটিতে সাবিনারা হারিয়েছে ৩-০ গোলের ব্যবধানে। দাপুটে এই জয়ের ম্যাচে জোড়া গোলের দেখা পেয়েছেন তহুরা খাতুন।

এদিন কমলাপুরে শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলা দেখতে আসা দর্শকদের উল্লাসে ভাসাতে খুব বেশি সময় অপেক্ষা করায়নি মেয়েরা। ম্যাচের তিন মিনিটেই প্রতিপক্ষে জালে বল জড়িয়ে দলকে এগিয়ে নেন আফিদা খন্দকার। এরপর সেই ব্যবধানটাকে বাড়িয়ে নেওয়ার পালা। সেখানেও বেশ দাপট দেখিয়েছে মেয়েরা। ফিফা র‌্যাঙ্কিংয়েং এগিয়ে থাকা প্রতিপক্ষ সিঙ্গাপুরকে কোনো রকম সুযোগ না দিয়ে ম্যাচের ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তহুরা খাতুন।

সিঙ্গাপুর ওখানেই বুঝে যায় ম্যাচে খুব একটা সুবিধা করতে পারবে না তারা। গোল খাওয়া থেকে বাঁচাটাই হবে বুদ্ধিমানের কাজ। এরপর থেকে নিজেদের রক্ষণে মনোযোগ দেয় সিঙ্গাপুর। কাজও হয় তাতে। প্রথমার্ধে বাংলাদেশের একাধিক আক্রমণ বেশ দক্ষতার সঙ্গে সামাল দেয় তারা। হজম করেনি কোনো গোল।

দ্বিতীয়ার্ধে গোল করতে মরিয়া হয়ে উঠে বাংলাদেশ। আক্রমণের পসরা সাজিয়ে বসে। সিঙ্গাপুরকে রীতিমতো কোণঠাসা করে রাখে সাবিনা-ঋতুপর্ণা ও তহুরারা। যদিও প্রতিপক্ষের অতি রক্ষণাত্মক কৌশলের কারণে গোল পাচ্ছিল না বাংলাদেশ।

অবশেষে ম্যাচের ৫৯ মিনিটে ফের সাফল্যের মুখ দেখে বাংলাদেশ। মাঝ মাঠ থেকে লম্বা করে বাড়ানো বল ধরে গোলের উদ্দেশ্যে এগিয়ে যান তহুরা খাতুন। গোল রুখে দিতে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে আলথু ছোঁয়ায় বল জালে জড়িয়ে ব্যবধান ৩-০ করেন তহুরা। একই সঙ্গে নিজের জোড়া গোল আদায় করে নেন তিনি। এরপর আর গোল না হলে ৩-০ গোলের দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর