কষ্টার্জিত জয়ে ফেড কাপ শুরু কিংসের

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-12-26 19:48:01

এই ফেডারেশন কাপের শিরোপা খুইয়েই গতবার ট্রেবল মিস হয়েছিল কিংসের। এবার তাই আঁটঘাট বেঁধেই মাঠে নেমেছে দেশের অন্যতম সেরা এই ক্লাব। ফেড কাপের নতুন মৌসুমের উদ্বোধনী দিনেই ফর্টিস এফসিকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা হয়েছে তাদের। দিনের অন্য ম্যাচে ২-২ ড্র করেছে রহমতগঞ্জ এবং পুলিশ এফসি।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে ম্যাচের ১১ মিনিটেই জয়সূচক গোল পেয়ে যায় বসুন্ধরা কিংস। মধ্যমাঠ থেকে উড়ে আসা বল নিয়ন্ত্রণে নিয়ে গোলকিপার আর ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে পাঠিয়ে দেন তিনি। শুরুতেই পিছিয়ে পড়লেও ম্যাচের বাকি সময়ে কিংসের সামনে ভালোই প্রতিরোধ গড়ে তুলেছিল ফর্টিস। কিন্তু শেষ বাঁশি পর্যন্ত গোল তাদের কাছে সোনার হরিণ হয়েই থেকেছে। জয় নিয়ে এখন গ্রুপ ‘সি’র শীর্ষে কিংস, তলানিতে ফর্টিস।

দিনের অন্য ম্যাচে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে পুলিশকে রুখে দিয়েছে রহমতগঞ্জ। টানটান উত্তেজনাময় ম্যাচে ১৯ মিনিটে শাহেদ মিয়ার গোলে প্রথম এগিয়ে যায় বাংলাদেশ পুলিশ। প্রথমার্ধ শেষের বাঁশির আগেই রহমতগঞ্জকে সমতায় ফেরান স্যামুয়েল মেনসাহ।

দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে পেনাল্টি পেয়ে ফের এগিয়ে যায় পুলিশ। এদিস গার্সিয়া স্পট কিক থেকে বল জালে পাঠাতে কোনো ভুল করেননি। কিন্তু এর মিনিট দশেকের মধ্যেই সেই পেনাল্টি থেকেই দ্বিতীয়বারের মতো সমতায় ফেরে রহমতগঞ্জ। স্পট কিক থেকে আরনেস্ট বোয়াটেংয়ের গোলে ১ পয়েন্ট পায় রহমতগঞ্জ।

এই বছরে ফেডারেশন কাপের আর কোনো ম্যাচ নেই। নতুন বছরে ১৬ জানুয়ারি ফিরবে ফেড কাপ। একইদিনে মাঠে নামবে আবাহনী ও মোহামেডান। আবাহনী খেলবে ব্রাদার্সের বিপক্ষে আর মোহামেডানের প্রতিপক্ষ চট্ট. আবাহনী।

এ সম্পর্কিত আরও খবর