কিংসের দুইয়ে দুই, আবাহনীর হার

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2023-12-31 05:17:10

চ্যাম্পিয়নের মতোই নতুন মৌসুম শুরু করল বসুন্ধরা কিংস। প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে ৫-২ গোলে হারিয়ে লিগ মিশন শুরু করে তারা। শনিবার (৩০ ডিসেম্বর) চট্টগ্রাম আবাহনীও পাত্তা পায়নি তাদের কাছে। দরিয়েলতনের জোড়া গোলে ৪-১ গোলে চট্টলার দলটিকে ধরাশায়ী করেছে তারা।

ঘরের মাঠে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যায় কিংস। দরিয়েলতনের দুর্দান্ত হেডারে এগিয়ে যায় তারা। তবে সে লিড ৮ মিনিটের বেশি টেকেনি। কিংস রক্ষণের ভুলে বক্সের ভেতর বল পেয়ে যায় আবাহনী। সেখান থেকে আবু আজিজের গোলে সমতায় ফেরে তারা।

তবে প্রথমার্ধেই সমতা ভেঙে আবার এগিয়ে যায় কিংস। ২৯ মিনিটে রবসন রবিনিওর রক্ষণচেরা পাস ধরে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন রাকিব হোসেন।

৪০ মিনিটে চট্টগ্রাম আবাহনীর রক্ষণভাগেই দরিয়েলতন তাদের কাছ থেকে বল ছিনিয়ে ডান প্রান্তে থাকা রফিকের উদ্দেশে পাস বাড়ান। রফিকের ফিরতি কাটব্যাকে বুদ্ধিদীপ্ত ফিনিশে ব্যবধান বাড়িয়ে নেন দরিয়েলতন।

৩-১ গোলের লিড নিয়ে বিরতিতে যাওয়া কিংস দ্বিতীয়ার্ধে অতটা শক্তি খরচ করতে চায়নি। তাই এই অর্ধে গোল হয়েছে মোটে একটা। ৮৭ মিনিটে পেনাল্টি থেকে রবিনিওর করা সে গোলে আরেকটা বড় জয় নিশ্চিত হয় তাদের।

এদিকে কিংসের বড় জয়ের দিনে হারের মুখ দেখেছে শিরোপার অন্যতম দাবিদার ঢাকা আবাহনী। রহমতগঞ্জের সঙ্গে ড্র দিয়ে লিগ শুরুর পর এবার প্রিমিয়ার লিগের অপেক্ষাকৃত নবীন দল ফর্টিসের কাছে ১-০ গোলে হেরেছে তারা। সমান ব্যবধানে পুলিশকে হারিয়ে জয় পেয়েছে শেখ জামাল।

এ সম্পর্কিত আরও খবর