রিয়ালের প্রত্যাবর্তনের রাতে শাভির রেকর্ড-তোরেসের হ্যাটট্রিক

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-01-22 11:09:15

নিজেদের সবশেষ ম্যাচে স্প্যানিশ সুপার কাপের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে বড় ব্যবধানে হারে বার্সেলোনা। নিজেদের লিগেও সুবিধাজনক অবস্থানে নেই কাতালানরা। সাম্প্রতিক সময়টা তাই খুব একটা ভালো যাচ্ছে না শাভির দলের। তবে গত রাতে বার্সা কোচ গড়েছেন অনন্য এক রেকর্ড।

লা লিগার ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে ফেরান তোরেসের দুর্দান্ত হ্যাটট্রিকে স্বাগতিকদের ৪-২ গোলে হারিয়ে নিজেদের ফর্ম ও ছন্দ ফেরত এনেছে বার্সেলোনা। অপর ম্যাচে আলমেরিয়ার বিপক্ষে দানি কার্ভাহালের শেষ মুহুর্তের গোলে ৩-২ গোলে জয় তুলে নিয়েছে রিয়াল।

এদিন বেতিসের মাঠে শুরুতেই এগিয়ে যায় সফরকারীরা। ২১তম মিনিটে পেদ্রির পাস থেকে এক শটে বল জালে জড়ান তোরেস। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করেন।

দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করলেও যোগ করা সময়ে ম্যাচে নিজের তৃতীয় গোলটি করে বার্সায় নিজের প্রথম হ্যাটট্রিকটি করেন তোরেস। ১০০তম স্মরণীয় ম্যাচে তোরেসের বক্তব্যই বলে দেয় তার অনুভূতি, ‘এর চেয়ে ভালো কিছু আমি চাইতে পারতাম না’। 

একই দিনে ইতিহাস গড়েছেন বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেজ। শুরুর একাদশেই নামিয়ে দেন লামিনে ইয়ামাল ও পাউ কিউবারসিকে। এদিন ইয়ামালের বয়স ছিল ১৬ বছর ১৯২ দিন, কিউবারসির ১৬ বছর ৩৬৪ দিন। একবিংশ শতাব্দীতে লা লিগায় শাভিই প্রথম কোচ, যিনি ১৭ বছরের কম বয়সী দুজন খেলোয়াড়কে শুরুর একাদশে নামিয়েছেন।

এই জয়ে ২০ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিনেই থাকলো বার্সা। সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। এদিকে এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা জিরোনার পয়েন্ট ৫২। 

এ সম্পর্কিত আরও খবর